ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

দারুল আরক্বমের তৃতীয় বর্ষে পদার্পণে বিশ্বসেরা হাফেজ যাকারিয়া

Darul Arqamপ্রেস বিজ্ঞপ্তি :: ‍

কক্সবাজার শহরের বদর মোকামস্থ দারুল আরক্বম ইন্টারন্যাশনাল তাহফিজুল কুরআন মাদ্রাসার ৩য় বর্ষে পদার্পণ উপলক্ষে ‘বিশেষ কুরআন প্রশিক্ষণ ও বার্ষিক পুরস্কার বিতরণী’ অনুষ্ঠান সম্পœন হয়েছে। অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বসেরা হাফেজে কুরআন মোহাম্মদ যাকারিয়া। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাফেজ যাকারিয়ার গর্বিত পিতা হাফেজ মাওলানা মোহাম্মদ ফয়জুল্লাহ।

২য় বর্ষপূতি ও ৩য় বর্ষে পদার্পণ অনুষ্ঠানের প্রথম পর্ব শুক্রবার রাতে শহরের কলাতলীস্থ হোটেল অষ্টার ইকোর অডিটরিয়ামে ‘বিশেষ কুরআন শিক্ষার আসর’ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে হাফেজ যাকরিয়া প্রথমে ক্বিরাত তিলাওয়াত করেন। পরে কুরআনের হাদর তিলাওয়াত করে শিক্ষার্থীদের মাঝে ব্যাপক উৎসাহ তৈরি করেন।

ওয়াপদা জামে মসজিদের খতিব এডভোকেট মাওলানা হাফেজ রিদুওয়ানুল কবীরের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, দারুল আরক্বম ইন্টারন্যাশনা তাহফিজুল কুরআন মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা মোহাম্মদ ইউনুছ ফরাজী।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, দৈনিক ইনকিলাবের কক্সবাজার আঞ্চলিক প্রধান শামসুল হক শারেক, হোটের অস্টার ইকো’র চেয়ারম্যান আলহাজ হাবিবুর রহমান কন্টাক্টার, মাওলানা হাফেজ মাহমুদুল হাসান, মাওলানা শামসুল আলম, হাফেজ মাওলানা নুরুল্লাহ জিহাদী, আলহাজ আবদুল কাইয়ুম মুন্সী, সাংবাদিক আকতার হোসেন কুতুবী ও ডিসকভার কক্স’র পরিচালক সাংবাদিক আবদুল্লাহ নয়ন প্রমুখ।

অনুষ্ঠানের মাদরাসার শিক্ষার্থীরা উন্মুক্ত তিলাওয়াত করেন। এছাড়াও সঙ্গীত পরিবেশন করে অনুষ্ঠানে মনমুগ্ধকর করে তোলেন মাদরাসার বালিকা শাখার শিক্ষার্থীরা। অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন প্রতিভার উপর মূল্যায়ন করে পুরস্কার প্রদান করেন বিশ্বসেরা হাফেজ যাকারিয়া ও তার গর্বিত পিতা। অনুষ্ঠানে স্থানীয় বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এদিকে শনিবার সকালে হাফেজ যাকারিয়ার সম্মানার্থে দারুল আরক্বম কর্তৃপক্ষ ডুলাহাজারা সাফারী পার্কে বার্ষিক শিক্ষা সফরে যান। সেখানে যাকারিয়াকে নিয়ে কুরআনে সুরে মেতে উঠেন আগত দর্শকরা। এরপর রাতে বাংলাদেশের গৌরব হাফেজ যাকারিয়া যান শহরের উপকণ্ঠ খুরুশকুলের রুহুল্লার ডেইল এলাকায়। সেখানে তিনি রত

পাঠকের মতামত: