ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় উৎসবমুখর আয়োজনের মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

potakaএম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়ায় উৎসব মুখর আয়োজনে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালিত হয়েছে। ২৬মার্চ রাতের প্রথম প্রহরে শহীদ মিনারে পুস্পমাল্য অর্পনের মাধ্যমে দিবসের সুচনা ঘটে। পরে এদিন সকালে জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে শান্তির পায়রা কবুতর ও বেলুন উড়িয়ে দিবসের আনুষ্ঠানিকতা উদ্ভোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম।

দিনের শুরুতে সকালে চকরিয়া পৌর কমিউনিটি সেন্টার মাঠে অনুষ্টিত হয় দিবসের নানা আয়োজন। এতে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বাদ্যযন্ত্রের তালে কসরত ও নানা ধরণের ডিসপ্লে প্রদর্শন করেন। এর আগে অনুষ্ঠিত কুচকাওয়াজ পরিদর্শন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান। পরিদর্শন শেষে তিনি প্যারেড অধিনায়কদের অভিবাদন গ্রহণ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে অভিবাদন গ্রহণ করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহিরুল ইসলাম খাঁন। অনুষ্টানে প্রধান অতিথি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান জাফর আলম বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধারা ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে দেশকে পাকিস্তানী হানাদার মুক্ত করেন। তাদের সেই স্মতিগাঁথা গৌরবের ফলে বাঙ্গালী জাতি পেয়েছে লাল সবুজের পতাকা। আজকে সেইদিন জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের সম্মান করার দিন। এইদিনে জাতি শ্রদ্ধাভরে স্মরণ করে সেই সব বীর শহীদদের। তিনি বলেন, স্বাধীনতা দিবসের শপথ হবে স্বাধীন বাংলাদেশকে এগিয়ে নিতে উন্নয়ন বান্ধব আওয়ামীলীগ সরকারকে সহযোগিতা করা। তা হলেই দেশপ্রেমিক নাগরিক হিসেবে আমরা প্রত্যেকে গর্ব অনুভব করতে পারবো।

অনুষ্টানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, নারী ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পা, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, উপজেলা সহকারি কমিশনার ভুমি মো.দিদারুল আলম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামীলীগের সদস্য জিয়াউদ্দিন চৌধুরী, চকরিয়া কলেজের অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন, আওয়ামীলীগ নেতা আলহাজ সেলিম উল্লাহ, আমিনুর রশিদ দুলাল, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামীলীগের বন এবং পরিবেশ সম্পাদক লায়ন কমরউদ্দিন আহমদ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফজলুল করিম সাঈদী, পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু,সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, উপজেলা কৃষি কর্মকর্তা মো.আতিক উল্লাহ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাজি বশিরুল আলম, সদস্যসচিব মাহামুদ উল্লাহ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.খুরশিদুল আলম চৌধুরী, চকরিয়া পৌরসভার সচিব মাস-উদ মোর্শেদ, উপজেলা মাধ্যমিক কর্মকর্তা আসলাম খাঁন প্রমুখ। বিকেলে অনুষ্টিত হয় চকরিয়া উপজেলা পরিষদ বনাম চকরিয়া পৌরসভা দলের প্রীতি ফুটবল ম্যাচ। ফুটবল টুর্নামেন্টের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া পেকুয়া আসনের এমপি হাজি মোহাম্মদ ইলিয়াছ।

#################

চকরিয়ায় স্বাধীনতা দিবসে শেভরণের উদ্যোগে ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত

এম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়া উপজেলা সদরে অবস্থিত বেসরকারী চিকিৎসা প্রতিষ্ঠান শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরী (প্রা:) লিমিডেট চকরিয়া শাখার উদ্যোগে ২৫ মার্চ স্বাধীনতা দিবসে দিনব্যাপী ফ্রি-চিকিৎসা ও ওষুধ বিতরণ করা হয়েছে। উপজেলার কোনাখানী ইউনিয়নের সিকদারপাড়া প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্টিত হয়েছে সেবা কার্যক্রম।

দিনব্যাপী অনুষ্টিত ফ্রি চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ অনুষ্ঠানে রোগী দেখেন শিশু-বিশেষজ্ঞ চিকিৎসক ডা: খালেদ হোসেন, চর্ম ও যৌনরোগ বিশেজ্ঞ ডা: এ এফ এম মিজানুর রহমান, কক্সবাজার মেডিকেল কলেজের পিজিওলজি বিভাগের বিভাগীয় প্রধান ডায়াবেটিস বিশেষজ্ঞ ডা: সোহেল বক্স, নাগ-কান গলা রোগের চিকিৎস্যক ডা: সাঈদুল আনাম, মহিলা, গাইনী ও স্ত্রীরোগের চিকিৎস্যক ডা: তাইয়্যেবা কাউসার চৌধুরৗ, বাত-ব্যথা, মেডিসিন ও কিডনীরোগের চিকিৎস্যক ডা: তামিম সাকের, মহিলা, স্ত্রী ও গাইনীরোগ চিকিৎস্যক ডা: জেসমিন আকতার।

এদিন ৮ জন চিকিৎস্যক দিনব্যাপী ১২শত রোগীকে বিভিন্ন রোগের ব্যব¯’াপত্র প্রদান করেন। সাথে লক্ষাধিক টাকার বিনামুল্যে ঔষধ ও বিভিন্নরোগের পরীক্ষাও প্রদান করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কোনাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দিদারুল হক সিকদার, ইউপি সদস্য যথাক্রমে আবুল কালাম আজাদ, মেম্বার সরওআর আলম, মেম্বার আনোয়ার“ল ইসলাম বাদশা, শেভরণ চকরিয়া শাখার ব্যব¯’াপনা পরিচালক ডা: মো: নুর“ল কবির, কোনাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইকবাল বাহার সিকদার, শেভরণ চকরিয়া শাখার পরিচারক নুর“ল আবছার, মোশারফ হায়দার সুমন, রহমত উল্লাহ ও আবদুল হান্নান, শেভরণ চকরিয়া শাখার ম্যানেজার জাহাঙ্গীর আলম ভুট্টো প্রমূখ।

###########

বিজেপি সর্বভারতীয় সেক্রেটারীকে ফুলেল শুভেচ্ছা জানালেন হিন্দু মহাজোট চকরিয়া উপজেলা কমিটি

এম.জিয়াবুল হক, চকরিয়া :::

বিজেপির সর্বভারতীয় সেক্রেটারী রাহুল সিনহা কক্সবাজার শুভ আগমন উপলক্ষে তাঁর সাথে সাক্ষাত করে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ হিন্দু মহাজোট চকরিয়া উপজেলা কমিটির নেতৃবৃন্দ। গত ২৫মার্চ শনিবার রাত দশটায় কক্সবাজার এলজিইডি ভবন মিলনায়তনে অনুষ্টিত শুভেচ্ছা বিনিময় ও মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু মহাজোট চকরিয়া উপজেলা শাখার সভাপতি জোতিষ ভাস্কর শ্রী এসকে আর্চায্য, সাধারণ সম্পাদক শ্রী সঞ্জয় সীল, অর্থসম্পাদক শ্রী বাদল কান্তি দাশ, যুগ্ম সম্পাদক স্বপন কুমার মল্লিক, আইন সম্পাদক শ্রী দয়াল হরি নাথ (ক্ষেমেস), সহ-সাংগঠনিক সম্পাদক সুমন দাশ, বাগশিক কক্সবাজার জেলা কমিটির সদস্য জোতি মল্লিক (বাবু)সহ উপস্থিত উপজেলা নেতৃবৃন্দ বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন পরিস্থিতি নিয়ে বিজেপির সর্বভারতীয় সেক্রেটারী রাহুল সিনহা’র সাথে প্রায় এক ঘন্টা আলোচনা করেন। #

পাঠকের মতামত: