ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

নৌকার বিজয় সু-নিশ্চিত করে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে -টেকনাফে স্বাধীনতা দিবসের আলোচনা সভায় বক্তারা

teknaf pic 27,03,17,3গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ :::

টেকনাফ উপজেলা আওয়ামী লীগের স্বাধীনতা দিবসের আলোচনা সভায় বক্তারা বলেছেন, বর্তমান আওয়ামীলীগ সরকার দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছে। সেই উন্নয়নকে বাধাগ্রস্ত করতে স্বাধীনতা বিরোধী একটি চক্র সারাদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ সৃষ্টি করে দেশকে সন্ত্রাসী কার্যক্রমের মাধ্যমে অশান্ত করার চক্রান্ত্রে লিপ্ত রয়েছে। এই সমস্ত সন্ত্রাসীদেরকে চিহ্নিত করে কঠোর হাতে দমন করতে সবাই ঐক্যবদ্ধ থাকতে হবে। টেকনাফ উপজেলার সীমান্তের যুব সমাজরা মরণ নেশা ইয়াবা ব্যবসার সাথে লিপ্ত হয়ে গেছে। কিছু চিহ্নিত মাদক ব্যবসায়ী ইয়াবাসহ যাবতীয় মাদক পুরো দেশে ছড়িয়ে দিয়ে জাতিকে মেধাশূণ্য এবং যোগ্য নেতৃত্ব সংকটে ফেলে দিচ্ছে। তাই আমাদের দাবি জননেত্রী শেখ হাসিনা এই মাদক পাচার প্রতিরোধ ও মাদক ব্যবসায়ীদেরকে আইনের আওয়াতাই নিয়ে আসতে প্রশাসনের সদস্যদেরকে কঠোর নির্দেশ দিয়েছে। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ও মাদক মুক্ত দেশ উপহার দিতে সবাইকে দলমতের উর্ধ্বে উঠে এসব মাদক বাণিজ্য চোরাচালান ও পাচাররোধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আগামী নির্বাচনে আবারও নৌকা প্রতিকে ভোট প্রধান করে বিজয় সু-নিশ্চিত করতে হবে। আর যারা দলীয় প্রতীক নিয়ে জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছেন তাদেরকে দলের নিকট অবশ্যই জবাবদিহি করতে হবে। তার পাশাপাশি শেখ হাসিনার ধারাবাহিক উন্নয়ন কর্মকান্ডে দলের নেতাকর্মীদের স¤পৃক্ত করতে হবে। আমরা সরকারের উন্নয়ন কর্মকান্ড জনসাধারণের নিকট তুলে ধরার জন্য আপনাদের মধ্যে উপস্থিত হয়েছি। জনপ্রতিনিধি থেকে দলীয় নেতা-কর্মী সবাইকে দলীয় গঠনতন্ত্র মেনে চলতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশে উজ্জীবিত হয়ে স্বাধীনতার শপথ বুকে ধারণ করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য দলীয় নেতা-কর্মীসহ সর্বস্তরের জনসাধারণের প্রতি আহবান জানান। অপরদিকে জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক মুজিবুর রহমান প্রশাসনের প্রতি জোরদাবী জানিয়ে বলেন আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম মেম্বারের খুনী এবং স্বশস্ত্র রোহিঙ্গাদের নেতা পাহাড়ে অবস্থানকারী আব্দুল হাকিম ডাকাতকে আটক করে আইনের আওয়াতাই নিয়ে আসুন।

গতকাল ২৭ মার্চ বিকাল সাড়ে ৪টায় টেকনাফ বাসষ্টেশনে আয়োজিত মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সাংসদ আলহাজ¦ অধ্যাপক মোহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সাধারণ স¤পাদক নুরুল বশরের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা। প্রধান বক্তা ছিলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান। বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহসভাপতি শাহ আলম,রেজাউল করিম, শ্রমবিষয়ক স¤পাদক কাজী মোস্তাক আহমদ শামীম,প্রচার ও প্রকাশনা স¤পাদক এম,এ মঞ্জুর, উপদপ্তর স¤পাদক আবু তাহের আজাদ, সদস্য রশিদ আহমদ, সোনা আলী,জিএম

কাশেম, বদরুল হাসান মিল্কী ও মিজানুর রহমান। বক্তব্য রাখেন টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এম,এ গণি, গোলাম সোবহান, যুগ্ন সাধারণ স¤পাদক সেলিম সিকদার, মাহবুব মোরশেদ, সাংগঠনিক স¤পাদক হাফেজ উল্লাহ, এজাহার মিয়া, দপ্তর স¤পাদক বদিউল আলম বদি, তথ্য ও জনস্বাস্থ্য বিষয়ক স¤পাদক নজির আহমদ সীমান্ত, অর্থ স¤পাদক কামাল আহমদ, উপ-প্রচার স¤পাদক নবী হোছন, উপদপ্তর স¤পাদক ইউছুপ ভূট্টো, হোয়াইক্যং ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক হারুন অর রশিদ সিকদার, টেকনাফ সদরের সাধারণ স¤পাদক গুরা মিয়া, সেন্টমার্টিন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম

চেয়ারম্যান, টেকনাফ উপজেলা ছাত্রলীগের সভাপতি সোলতান মাহমুদ ও সাধারণ স¤পাদক সাইফুল ইসলাম মুন্না প্রমুখ। এছাড়া টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সদস্য কামাল উদ্দিন বাচু, জাফর আলম সাদেক, হ্নীলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ স¤পাদক সিরাজুল ইসলাম সিকদার, বাহারছড়া ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক নুরুল হক, যুগ্ন-আহবায়ক সাইফুল্লাহ কো¤পানী, সাবরাং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ স¤পাদক শব্বির আহমদ মেম্বার প্রমুখ।

 ###############

সন্ত্রাস জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন:

পুলিশ সুপার ড ঃ ইকবাল হোসেন চৌধুরী

গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ :::

দেশের কয়েকটি জায়গায় জঙ্গিদের হামলার ঘটনার প্রেক্ষিতে টেকনাফে অনুষ্ঠিত বিশেষ জরুরী আইন-শৃংখলা সভায় কক্সবাজার জেলা পুলিশ সুপার ডঃ ইকবাল হোসেন চৌধুরী বলেছেন, এই দেশে আমরা সকল জাতি-সম্প্রদায় শান্তিপূর্ণ ভাবে বসবাস করে আসছি। সম্প্রতি ধর্মান্ধ একটি গ্রুপ পরিকল্পিতভাবে দেশের বিভিন্ন স্থানে অপতৎপরতা শুরু করেছে। এই চক্রটি আইন শৃংখলা বাহিনীর সদস্যদের উপর হামলার পাশাপাশি সরকারী বিভিন্ন স্থাপনা টার্গেট করছে। মুসলিম, রাখাইন, হিন্দু ধর্মাবলম্বীসহ সকল সম্প্রদায়কে ঐক্যবদ্ধভাবে সমাজের এবং বিপদগামীদের কঠোর হাতে দমন করে সমাজের মূলধারায় স¤পৃক্ত করতে হবে। এই জন্য মসজিদ, মন্দির ও গীর্জায় জঙ্গি ও সন্ত্রাসবাদ এবং মাদক বিরোধী প্রচারণা চালিয়ে সবাইকে সজাগ থেকে তাহলে আমরা সমাজে শান্তি ও ভাল রাখতে সক্ষম হব বলে মত প্রকাশ করেন।

গতকাল ২৭ মার্চ সোমবার বিকাল সাড়ে ৩টার দিকে টেকনাফ মডেল থানা সার্ভিস ডেলিভারী সেন্টারের সভা কক্ষে বিভিন্ন সম্প্রদায় ও ধর্মীয় নেতাদের সমন্বয়ে আয়োজিত বিশেষ আইন-শৃংখলা সভা টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাইন উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। থানার সেকেন্ড অফিসার এস আই কাঞ্চন কান্তির দাশের পরিচালনায় উক্ত সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা পুলিশ সুপার ডঃ ইকবাল হোসেন চৌধুরী। এতে বক্তব্য রাখেন টেকনাফ উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি নুরুল হুদা, হ্নীলা ইউপি চেয়ারম্যান এইচকে আনোয়ার, টেকনাফ উপজেলা সাধারণ সম্পাদক কমিউনিটি পুলিশের সভাপতি আবুল কালাম, টেকনাফ পৌরসভার কমিউনিটি পুলিশের সাধারণ স¤পাদক মোহাম্মদ আলম বাহাদুর, কায়ুকখালীপাড়া জামে মসজিদের খতিব মুফতি রফিক উদ্দিন, হ্নীলা অশোকা বৌদ্ধ বিহারাধ্যক্ষ উজ্যোতিসারা ভিক্ষু, বাবুধন তঞ্চইগ্যা, ছাজেন অং প্রমুখ।

 ###################

টেকনাফে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ ::::

টেকনাফে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। টেকনাফ উপজেলা পরিষদ ও প্রশাসনের উদ্যোগে সূর্যোদয়েরর সাথে সাথে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) তুষার আহমদের নেতৃত্বে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা ও শহীদ মিনারে পু®র্প অর্পণ করা হয়। এরপর সকাল ৮টায় উপজেলা আদর্শ কেজি স্কুল মাঠে জাতীয় পতাকা উত্তোলন, কুজকাওয়াজ ও ডিসপে, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সম্বর্ধনা প্রদান ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহনে ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এসময় অন্যান্যদের মাঝে জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আইয়ুব বাঙ্গালী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জহির আহমেদ, মুক্তিযোদ্ধের সংগঠক মাষ্ঠার আব্দুস শুকুর, জহির হোসেন এমএ, টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাঈন উদ্দিন খাঁন, উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ শহিদুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আবছার উদ্দিন, সিনিয়র মৎস্য কর্মকর্তা সুজাত কুমার চৌধুরী, উপজেলা একাডেমীক সুপার ভাইজার মোহাম্মদ নুরুল আবছার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আলমগীর কবির, পরিবার পরিকল্পনা কর্মকর্তা শ্রুতিপূর্ণ চাকমা, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) আশীষ বোস, টেকনাফ থানার তদন্ত (ওসি) শেখ আশরাফুজ্জামান, উপজেলা আওয়ামীলীগ সাধারন স¤পাদক নুরুল বশর, টেকনাফ পৌরসভা আওয়ামীলীগ সাধারন স¤পাদক মো. আলম বাহাদুর সহ মুক্তিযোদ্ধা ও পরিবারবর্গ ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীগন, সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

দুপুরে মসজিদ, মন্দির ও ক্যাংয়ে বিশেষ প্রার্থনা, হাসপাতাল ও এতিম খানায় উন্নত খাবার পরিবেশন করা হয়। সন্ধায় কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্টিত হয়। উক্ত আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালিত হয়েছে।

 ##################

টেকনাফে মহিষের আক্রমণে শিশুসহ আহত ৩

গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ ::::::

টেকনাফে মহিষের আক্রমণে শিশুসহ ৩জন গুরুতর আহত হয়েছে। আহতদের মধ্যে ২ জনকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তার অবস্থা আশংকাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

গত ২৬ মার্চ রোববার স্বাধীনতা দিবসের দিন বিকাল ৪টার দিকে টেকনাফ সদর ইউনিয়নের পূর্ব গোদারবিল এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সুত্রে জানা যায়, সদর ইউনিয়নের পূর্ব গোদারবিল এলাকার আহমদ হোসেনের ছেলে হাফেজ আহমদের পালিত মহিষটি হঠাৎ ক্ষিপ্ত হয়ে প্রথমে তাকে আঘাত করে। পরে পার্শ্ববর্তী এক শিশুকে আঘাত করার পর মহিষটি দিকবিদিক ছুটতে থাকে। একপর্যায়ে পূর্ব গোদারবিল আনাস বিন মালিক মাদ্রাসার কাছে এসে মহিষটি একই এলাকার মৃত আবুল হোসেনের ছেলে গুরা মিয়া (৬৫) কে এলোপাতাড়ি শিংয়ের আঘাত করে মারাত্বক জখম করে। এসময় আশেপাশের লোকজন এগিয়ে এসে আহত গুরা মিয়াকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসার পর অবস্থা আশংকাজনক হওয়ায় কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেছেন।

আহত ব্যক্তির গোদারবিল এলাকার নুর মোহাম্মদ জানান, বুক, মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতপ্রাপ্ত গুরা মিয়ার অবস্থা আশংকাজনক। তাকে বর্তমানে কক্সবাজার হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান তিনি।

অপরদিকে আহত মহিষের মালিক হাফেজ আহমদের অবস্থাও আশংকাজনক হওয়ায় তাকেও কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এছাড়া অপর আহত শিশু সদর ইউনিয়নের মহেষখালীয়া পাড়া এলাকার মো. রফিকের মেয়ে স্কুল ছাত্রী শাহিদা আক্তারকে টেকনাফ উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

 ##################

কোস্টগার্ড সদস্যদের অভিযানে

৬ কোটি ৪৫ লক্ষ টাকার ইয়াবা সহ মিয়ানমারের ৭ নাগরিক আটক

গিয়াস উদ্দিন ভুলু , টেকনাফ :::

টেকনাফে কোস্টগার্ড সদস্যরা সেন্টমার্টিনের উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ইয়াবা বোঝাই ট্রলারসহ মিয়ানমারের ৭ জন নাগরিকদের আটক করেছে। আটককৃতদের পৃথক মামলায় টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে।

কোস্টগার্ড সুত্রে জানা যায়, গত ২৬ মার্চ সকাল সাড়ে ৯টার দিকে মিয়ানমার থেকে ইয়াবার চালান আসার গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্টগার্ড টেকনাফ ও সেন্টমার্টিন ষ্টেশনের সদস্যরা প্রবাল দ্বীপের ৬ কিলোমিটার উত্তর-পশ্চিমে বঙ্গোপসাগরে লেঃ কমান্ডার তাসকিন রেজার নেতৃত্বে যৌথ অভিযান চালিয়ে ইয়াবা ভর্তি একটি কাঠের ট্রলারসহ মিয়ানমারের দেবাইন এলাকার মো. হাকিমের পুত্র আবদুল জলিল (৪০), আব্দুর রহমানের পুত্র মজি রহমান (১৮), মাহমুদ উল্লাহর পুত্র শহিদুল আমিন (৫০), দ্বীন মোহাম্মদের পুত্র রফিক (৪৫), মাহমুদের পুত্র আব্দুল মালেক (৬০), মো. তাসিনের পুত্র মো. আয়াছ (২৫), মো. তাহেরের পুত্র মো. গনি (৩০) কে আটক করে। পরে ট্রলার তলাশী করে ১ লাখ ২৮হাজার পিস ইয়াবা পাওয়া যায়। জব্দকৃত ইয়াবা এবং ট্রলারে মূল্য ৬ কোটি ৪৫ লক্ষ টাকা বলে জানায়।

টেকনাফ কোস্টগার্ডের ষ্টেশন কর্মকর্তা লেঃ কমান্ডার তাসকিন রেজা জানান, টেকনাফ সেন্টমাটিন অদুর বঙ্গোপসাগর থেকে বিপুল পরিমান ইয়াবাসহ মিয়ানমারের ৭ জন নাগরিকদের আটক করা হয়। আটককৃত মাদক পাচারকারীদের বিরুদ্ধে পৃথক আইনে মামলা রুজু করে এবং জব্দকৃত ইয়াবা ও ট্রলার টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে।

পাঠকের মতামত: