ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চকরিয়ায় অলিশাহ বাজারের ৩টি দোকান চুরি: ৩ লাখ টাকার মালামাল লুট

churiনিজস্ব প্রতিনিধি, চকরিয়া :::

চকরিয়ায় উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের অলিশাহ বাজারে চোরের দল ৩টি দোকানের তালাকেটে প্রবেশ করে নগদ টাকাসহ ৩লাখ মালামাল নিয়ে গেছে। গতকাল গভীর রাতে এ চুরির ঘটনা ঘটে। এতে দোকান মালিকদের প্রায় আড়াই ৩ লাখ টাকা ক্ষতি সাধিত হয়েছে।

জানা গেছে, প্রতিদিনের মত বাজারের ব্যবসায়ীরা দোকান পাট বন্ধ করে চলে যায়। ওই বাজারের দোকান পাহারা দেয়ার জন্য একজন নৈশপহরী রযেছে। ওই পহরীকে ফাঁকি দিয়ে বাজারের ব্যবসায়ী মিনহাজ উদ্দিন , আসাব উদ্দিন ও নুরুল ইসলাম সওদাগরের পুত্রের দোকানের তালা কেটে প্রবেশ করে নগদ টাকাসহ মালামাল নিয়ে যায়।

ব্যসায়ী মিনহাজ উদ্দিন জানায়, তার দোকান থেকে নগদ ১ লাখ ২০ হাজার টাকা ও বেশ কিছু দামী বীজ,কীট নাশক ওষুধ নিয়ে গেছে। এতে তার প্রায় দেড়লাখ টাকা ক্ষতি হয়েছে।

ব্যবসায় আসাব উদ্দিন জানায়, সে রাত ১২ টার পর দোকান বন্ধ করে বাড়ি যায়। রাতে পাহারাদার থাকায় নিজের ও মানুষের জমা রাখা প্রায় নগদ ৫০ হাজার টাকা এবং মেরামতের জন্য আনা বিভিন্ন মোবাইল, টর্চ, লাইটসহ বিভিন্ন দামী জিনিসপত্র নিয়ে গেছে। এতে তার প্রায় এক লাখ টাকা ক্ষতি সাধিত হয়েছে।

বাজার সভাপতি তোফাজ্জল হোসেন বাবু জানায়, এ বাজারে চুরি রোধ করতে পাহারাদার নিয়োগ করা হয়েছে। কিন্তু পাহারাদার নির্দিষ্ট সময়ে দায়িত্ব পালন বা তার অগোচরে এ চুরির ঘটনা ঘটে।তিনি আরো জানান, সম্প্রতি সময়ে এ বাজারে ২টি হত্যা কান্ড ও বেশ কয়েকবার চুরির ঘটনা ঘটে।

স্থানীয় লোকজন ধারনা করছে, একটি রাতে জুয়াড়িরা এ চুরির ঘটনা করেছে। তারা জানায়, বাজারের আশপাশ এলাকায় কয়েকটি জুয়াড়িরা প্রতিরাতে জুয়া খেলে। জুয়া খেলা শেষে তারা এ চুরির ঘটনা সংঘটিত করতে পারে।

স্থানীয় চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী জানান, বাজারের পূর্বপাশ্বে একটি হিন্দু সম্প্রদায়ের উৎসব থেকে তিনি রাত ১২ টার পর ওই বাজার হয়ে বাড়ি যান। এসময় আশ পাশে ২/১টি দোকান খোলা আছে এবং পাহারাদারকেও তিনি দেখেছেন। ঘটনায় তিনি দুঃখ প্রকাশ করেন। জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে তিনি থানাকে অবহিত করেছেন।

পাঠকের মতামত: