ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

লামায় উপজাতি দম্পত্তি খুনের ঘটনায় গ্রেফতার ২ (ফলোআপ)

Lama Photo 26.03.17মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

বান্দরবানের লামার ফাঁসিয়াখালীতে উপজাতি দম্পত্তি ক্যাহ্লাচিং মার্মা খুনের ঘটনায় সন্দেহভাজন আসামী হিসেবে ২ পিতা পুত্রকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হল, পার্শ্ববর্তী বাশঁখাইল্লা ঝিরি নতুন মুসলিম পাড়ার মৃত আমির হামজার ছেলে আব্দুল মালেক(৪৫) ও তার পুত্র আলী হোসেন (২৭)। নিহতের বড় ছেলে উহ্লামং মার্মা (৫০) বাদী হয়ে অজ্ঞাতনামা আসামী করে রবিবার লামা থানায় এজাহার দায়ের করলে পুলিশ মামলাটি রেকর্ড করেন।

এদিকে নিহতের বাড়ি থেকে হত্যার কাজে ব্যবহৃত ছুরি উদ্ধার করেছে পুলিশ। নিহতের পরিবারের লোকজন হত্যার কাজে ব্যবহৃত ছুরিটি ধুয়ে পারিবারিককাজে ব্যবহার করছিল বলে তারা পুলিশকে জানিয়েছে। বান্দরবান পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় খুনের ঘটনায় তদন্ত কর্মকর্তাকে সহায়তা করার জন্য ৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা করেছেন।

নিহতের ছেলে উহ্লামং মার্মা জানিয়েছেন, ময়নাতদন্ত শেষে দুইজনের লাশ ধর্মীয় নিয়ম অনুসরণ করে রবিবার পারিবারিক শশ্মানে নিহতের দাহ কার্য সম্পাদন করা হয়েছে। তদন্ত কমিটির প্রধান উপ-পরিদর্শক মাহাবুর জানিয়েছেন, হত্যাকান্ডের ধরন দেখে ধারনা করা হচ্ছে এটি পরিকল্পিত হত্যাকান্ড। মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক খাইরুল হাসান জানিয়েছেন, সর্বাধিক গুরুত্ব দিয়ে হত্যা কান্ডের মুটিভ উদ্ধারে কাজ করা হচ্ছে।

লামা থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন জানিয়েছেন, সন্দেহভাজন ২ আসামীকে আদালতে চালান দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ২৪ মার্চ শুক্রবার দিবাগত রাতের কোন এক সময় ফাঁসিয়াখালী ইউনিয়নের বনপুর পূর্ব ছোট মার্মা পাড়ায় দুর্বৃত্তদের হাতে খুন হয়েছিল সাবেক ইউপি মেম্বার উপজাতি দম্পত্তি ক্যাহ্লাচিং মার্মা (৭০) ও তার স্ত্রী চিংহ্লামে মার্মা (৬৫)।

পাঠকের মতামত: