Home » রকমারী » বহু দম্পতির ডিভোর্সের কারণ এই মারাত্মক রোগ

বহু দম্পতির ডিভোর্সের কারণ এই মারাত্মক রোগ

It's only fair to share...Share on Facebook488Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

problematic_conjugal_lifeঅনলাইন ডেস্ক :::

স্বামী-স্ত্রীর বিচ্ছেদের বহুবিধ কারণ থাকতে পারে। কিন্তু সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রকাশিত একটি সমীক্ষা রিপোর্টে প্রকাশ পেল একটি চাঞ্চল্যকর তথ্য। তাতে জানা গিয়েছে, মৃগী অথবা এপিলেপ্সি বিবাহবিচ্ছেদের অন্যতম প্রধান কারণ হিসেবে কাজ করে সারা পৃথিবীতে জুড়েই।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার সমীক্ষা রিপোর্ট অনুসারে, পৃথিবীতে প্রায় পাঁচ কোটি মানুষ মৃগীরোগে আক্রান্ত। এর মধ্যে তিন-চতুর্থাংশ মানুষ ভারতের মতো তৃতীয় বিশ্বের দেশগুলির বাসিন্দা।

রিপোর্টে জানা যাচ্ছে, তৃতীয় বিশ্বের এই সমস্ত দেশগুলিতে মৃগী শুধু যে শারীরিক ব্যাধি তা-ই নয়, বরং এই সমস্ত দেশে এই রোগকে কেন্দ্র করে গড়ে উঠেছে নানাবিধ সামাজিক সংকীর্ণতা। কারণ এসব দেশের একটা বড় অংশের মানুষের কাছে মৃগীরোগ এখনও মানসিক ব্যাধি হিসেবে বিবেচিত হয়। ব্যাপারটা এমনই পর্যায়ে পৌঁছে গিয়েছে যে, মৃগীরোগে আক্রান্ত হওয়ার কারণে তৃতীয় বিশ্বের দেশগুলিতে বহু মানুষের বিয়ে পর্যন্ত হয় না। কিংবা বিয়ের পরেও ডিভোর্স হয়ে যায় মৃগীরোগের কারণে।

কিন্তু, রিপোর্ট এই তথ্যও প্রকাশ করেছে যে, মৃগীরোগে আক্রান্ত মানুষদের ৮০ শতাংশই মধ্যম বা নিম্নবর্গীয় আয় সম্পন্ন। দারিদ্র্যের কারণে এই সমস্ত মানুষজন এই রোগের যথাযথ চিকিৎসাও করাতে পারেন না।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রথম আলো বন্ধুসভা ঈদগাঁও পর্ব বিতর্ক উৎসবচ্যাম্পিয়ন ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতন

It's only fair to share...48800প্রেস বিজ্ঞপ্তি :: যুক্তিতে মুক্তি-এ শ্লোগানে  গতকাল বৃহস্পতিবার  প্রথম আলো বন্ধুসভার  বিতর্ক উৎসবের  ঈদগাঁও পর্ব  ঈদগাহ ...

error: Content is protected !!