ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় হামলা চালিয়ে পুলিশের অস্ত্র ছিনতাই: পরে উদ্ধার, গ্রেফতার-১

বৃমচকরিয়া উপজেলার মাতামুহুরী পুলিশ ফাড়িঁর সামনে অস্ত্র ছিনতাইয়ের ঘটনায় জড়িত একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

এম.জিয়াবুল হক, চকরিয়া ::;;

চকরিয়ায় দিনদুপুরে পুলিশের কাছ থেকে একটি শর্টগান ছিনতাই করে নেয়ার ঘটনা ঘটেছে। এসময় হামলায় ওসিসহ ৩ পুলিশ সদস্য আহত হয়েছে। গতকাল শুক্রবার সকাল দশটার দিকে উপজেলার উপজেলার বিএমচর ইউনিয়নের বহদ্দারকাটাস্থ মাতামহুরী পুলিশ তদন্ত কেন্দ্রের সামনের মাঠে ঘটেছে এ ঘটনা। এদিকে হামলার ঘটনার এক ঘন্টা পর অভিযান চালিয়ে পুলিশ ছিনতাই হওয়া অস্ত্রটি ফের উদ্ধার ও ঘটনার সাথে জড়িত শফিউল আলম নামের এক হামলাকারী দুর্বৃত্তকে গ্রেফতার করেছে।

মাতামুহুরী পুলিশ তদন্ত কেন্দ্রের (ইনচাঁজ) পুলিশ পরিদর্শক সমীর সরকার বলেন, এদিন সকালে উপজেলার বহদ্দারকাটাস্থ মাতামুহুরী পুলিশ তদন্ত কেন্দ্রের সামনের মাঠে আমানচর একাদশ ও বহদ্দারকাটা একাদশের মধ্যে একটি ফুটবল ম্যাচ অনুষ্টিত হয়। ম্যাচ চলাকালীন সময়ে সকাল ১০টার দিকে গোল দেয়াকে কেন্দ্র করে প্রতিদ্বন্দ্বি দুই দলের খেলোয়াড় এবং কর্মকর্তাদের মধ্যে মধ্যে হট্টগোল লেগে যায়। এসময় নিকটস্থ পুলিশ তদন্ত কেন্দ্রের সদস্যরা হট্টগোল থামাতে সেখানে যায়। তিনি বলেন, হট্টগোলের এক পর্যায়ে স্থানীয় ১০-১৫জনের অস্ত্রধারী দুর্বৃত্ত হঠাৎ করে পুলিশের উপর হামলা করে। এসময় তাঁরা পুলিশের কাছ থেকে একটি শর্টগান ছিনতাই করে নিয়ে যায়। ঘটনার সময় পুলিশ ৫ রাউন্ড গুলিবর্ষণ করে।

স্থানীয় লোকজন জানিয়েছেন, পুলিশের সাথে সংঘর্ষের সময় হামলাকারী দুর্বৃত্তরা প্রকাশ্যে ৪-৫ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করেন। ঘটনার সময় সংর্ঘষ থামাতে গিয়ে হামলায় পুলিশ পরিদর্শক (ওসি) সমীর সরকার, এসআই মোহাম্মদ ইউনুচ ও কনস্টেবল উক্য ওয়ং আহত হন।

বিএমচর ইউপি চেয়ারম্যান জাহাংগীর আলম সাংবাদিকদের বলেন, ঘটনার খবর পেয়ে বেলা ১১টার দিকে চকরিয়া থানা থেকে অতিরিক্ত পুলিশদল ঘটনাস্থলে পৌঁছে ছিনতাই হওয়া অস্ত্রটি উদ্ধারে অভিযান শুরু করেন। প্রায় একঘন্টা অভিযান চালিয়ে পুলিশ ফের অস্ত্রটি উদ্ধার এবং ঘটনার সাথে জড়িত বিএমচর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের নূর হোসেনের ছেলে শফিউল আলমকে গ্রেফতার করেন।

চকরিয়া থানার ওসি (তদন্ত) মো.কামরুল আজম বলেন, ঘটনার সময় ছিনতাই হওয়া পুলিশের অস্ত্রটি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইতোমধ্যে একজনকে গ্রেফতার করা হয়েছে। এব্যাপারে জড়িতদের বিরুদ্ধে থানায় একটি মামলা রুজু করা হয়েছে। #

পাঠকের মতামত: