ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

কক্সবাজার-রামুকে পর্যটনের পাশাপাশি আইটি শহর হিসেবে গড়ে তোলা হবে -সাংসদ কমল

fffffপ্রেস বিজ্ঞপ্তি ::

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন, কক্সবাজার-রামুকে পর্যটনের পাশাপাশি আইটি শহর হিসেবে গড়ে তোলা হবে। ভৌগোলিক অবস্থানের কারনে আগামী ১০/২০ বছরে এখানে শিল্পায়ন নাও হতে পারে। এমন পরিস্থিতিতে আইটি শহর হিসেবে গড়ে তোলা হলে এখানখার ছেলে-মেয়েরা ঘরে বসেই লাখ লাখ টাকা আয় করতে পারবে। ভারতের ব্যাঙ্গালুরকে পরিকল্পিতভাবে আইটি শহর করা হয়েছে। যা এখন বিশ্বজুড়ে পরিচিতি লাভ করছে। তাই এভাবে আমরাও আমাদের প্রিয় এলাকাকে বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে নিতে পারি। তাই আগামী প্রজন্মকে তথ্য প্রযুক্তি নির্ভর শিক্ষার মাধ্যমে এগিয়ে নিতে হবে। নিজেদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে না পারলে উন্নত দেশ গড়ার স্বপ্ন কখনো সফল হবে না। তাই বিশ্বমানের জ্ঞান অর্জনই হোক এসময়ের ছাত্রছাত্রীদের মূল লক্ষ্য।

শুক্রবার (২৪ মার্চ) সকালে কক্সবাজার শহরের ঘোনারপাড়াস্থ শ্রীশ্রী কৃষ্ণানন্দধাম প্রাঙ্গনে সেবামূলক সংগঠন “সমন্বয়” আয়োজিত গুণীজন সংবর্ধনা, শিক্ষা বৃত্তি ও তরুণ প্রজন্ম সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল এসব কথা বলেন।

গুণীজনদের সমাজের সম্পদ ও আলোর প্রদীপ উল্লেখ করে সদর-রামু আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেন, সমাজ গুণীজনদের আলোয় আলোকিত হয়। তাই সুন্দর সমাজ বিনির্মাণে গুণীজনরা হলেন বাতিঘর। আর্দশ মায়েরাও সমাজ বদলের হাতিয়ার। তিনি আরো বলেন, ছাত্র-ছাত্রীদের সঠিক শিক্ষা অর্জনের মাধ্যমে নিজেকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। সততা, মেধার সমন্বয় ঘটিয়ে নিজেকে আধুনিক ও কর্মক্ষেত্রে যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে। কক্সবাজার ও রামুর ছাত্রছাত্রীদের শিক্ষার উন্নয়নে আমি নিরলসভাবে ভূমিকা রাখতে চাই। প্রয়োজনে কোন ছাত্রছাত্রী উচ্চ শিক্ষা অর্জনের জন্য বিদেশে পড়াশুনার জন্য যেতে চাইলে আমি বিমান টিকেটসহ ব্যয়ভার বহন করবো।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে প্রধান অতিথি ছিলেন-চট্টগ্রাম মেডিকেল কলেজের সহযোগি অধ্যাপক ডা: বিনয় পাল। সমন্বয়’র সভাপতি দুলাল ধরের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র আইনজীবি অধ্যাপক দিলীপ কুমার আচার্য্য। বিশেষ অতিথির বক্তব্যে রাখেন-কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাম মোহন সেন, জেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবুল শর্মা, কক্সবাজার পৌরসভার কাউন্সিলর রাজ বিহারী দাশ, জেলার বিশিষ্ট ধর্মীয় আলোচক ও শিক্ষাবিদ অজিত কুমার দাশ। শুভেচ্ছা বক্তব্যে রাখেন-সমন্বয়’র স্বপ্নদ্রষ্টা প্রণব দাশ, সাধারণ সম্পাদক অধ্যাপক উত্তম কুমার ভৌমিক, অনুষ্ঠান আয়োজনের আহবায়ক মাষ্টার মানিক চন্দ্র দে। এবার গুণীজন হিসেবে সংবর্ধিত করা হয়েছে জেলার সিনিয়র আইনজীবি ও কলামিষ্ট এডভোকেট মোঃ জাহাঙ্গীর, কক্সবাজার সিটি কলেজের অধ্যক্ষ ক্যথিংঅং, ফণিন্দ্র চন্দ্র পাল, চঞ্চলা রাণী শর্মা ও মিরা প্রভা ভৌমিককে। তাছাড়া ৫৫ জন গরীব ও মেধাবী শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি প্রদান, সেলাই মেশিন ও বৃদ্ধ সহায়তা বিতরণ করা হয়। পবিত্র গীতা পাঠের মধ্যে দিয়ে শুরু এই অনুষ্ঠানের শুরুতে শোক প্রস্তাব পাঠ করেন মাষ্টার মানিক চন্দ্র দে। অনুষ্ঠান সঞ্চালনা করেন ফাল্গুনী দাশ।

এছাড়া সাংসদ কমল শুক্রবার দুপুরে ডুলাহাজারা সাফারি পার্কে রামুর উখিয়ারঘোনা সাইমুম সরওয়ার কমল উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পিকনিক এ অংশ নেন। রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান আলী হোসেন, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাড়ে তিনশ ছাত্রছাত্রী, ৩ শতাধিক অভিভাবকসহ প্রায় সাতশ জন এ পিকনিক এ অংশ নেয়।

পাঠকের মতামত: