ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

লামায় ইউনিয়ন আ’লীগের নেতাদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

অভিযোগ (1)মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের সদ্য নির্বাচিত ইউনিয়ন আওয়ামী লীগের নেতাদের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের কাছে চাঁদাবাজির অভিযোগ করেছে অসহায় মোটর সাইকেল চালক মোঃ ইউছুপ(৩৩)। মোঃ ইউছুপ লামা পৌরসভার ৫নং ওয়ার্ড কুড়ালিয়া টেক এলাকার মোঃ সুলতার এর ছেলে। অভিযুক্তরা হল, রুপসীপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ শহিদুল ইসলাম বেপারী, সাধারণ সম্পাদক মোঃ সাখাওয়াতুল ইসলাম, স্থানীয় মোঃ সেলিম পিসি ও ৬নং ওয়ার্ড মেম্বার মোঃ আবুল হোসেন।

জানা যায়, গত ২২ মার্চ ২০১৭ইং বুধবার রাতে ইউনিয়নের চিংকুমপাড়া হইতে প্রেমিকের হাত ধরে এক কিশোরী পালিয়ে যাবার সময় অংহ্লাপাড়া থেকে উদ্ধার করা হয়েছে। এদিকে উদ্ধারের পর মেয়েটিকে পিতা মাতার নিকট পৌছে দেওয়ার জন্য স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের দায়িত্ব দেওয়া হয়। উক্ত গন্যমান্য ব্যক্তিগন রাতে প্রেমিক যুবক মোঃ রুবেলকে জিম্মি করে ১০ হাজার টাকা উৎকোচ নিয়ে ছেড়ে দেয়।

অভিযোগ সূত্রে জানা যায়, অভিযোগকারী মোঃ ইউছুপ একজন মোটর সাইকেল ড্রাইভার। উল্লেখিত ব্যাক্তিরা তাকে মারধর করেছে। আহত মোটর সাইকেল চালক লামা হাসপাতালের জরুরী বিভাগ থেকে চিকিৎসা গ্রহণ করে। তার মোটর সাইকেল আটকে রেখে ৪ হাজার টাকা চাঁদা আদায় করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে উল্লেখিত ৪জনের সামনে সেলিম পিসির হাতে নগদ ৪ হাজার টাকা প্রদান করলে তারা মোটর সাইকেলটি ছেড়ে দেয়।

মোঃ ইউছুপ বলেন, মারধর ও চাঁদার টাকা নেয়ার বিষয়ে বিচার চেয়ে আমি অভিযোগ করেছি। আমি ভয়ে গরু বন্ধক দিয়ে চাঁদার ৪ হাজার টাকা দিয়েছি। স্থানীয় ইউপি চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা বলেন, জিম্মি করে চাঁদা আদায়ের বিষয়টি দুঃখজনক। আমি এখন বান্দরবানে। টাকা ফেরত দিতে আবুল মেম্বারকে বলেছি।

লামা উপজেলা নির্বাহী অফিসার খিন ওয়ান নু বলেন, অভিযোগটি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মতামত: