ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌরসভার উদ্যোগে বাসটার্মিনালে পাইকারী ফলমন্ডি ও কলার আড়ত উদ্বোধন

ssssএম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়া পৌরসভার সাতটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অবাদ চলাচল নিশ্চত করতে এবং হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উপশানায় মন্দিরের পবিত্রতা রক্ষায় এবার উদ্যোগ নিয়েছেন পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী। বানিজ্যিক এলাকা চিরিঙ্গা থেকে ইতোমধ্যে সরিয়ে নেয়া হয়েছে ফল ও কলার আড়ত সমুহ। বৃহস্পতিবার চকরিয়া পৌর বাসটার্মিনালস্থ কিচেন মার্কেটে ফল ও কলার নতুন আড়ত চালু করা হয়েছে।

শহরের বাণিজ্যিক এলাকায় বিমানবন্দর সড়কসহ আশপাশের সড়কে ফলমন্ডি ও কলার আড়ত বিদ্যমান থাকার কারনে দীর্ঘদিন ধরে চকরিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, চকরিয়া কোরক বিদ্যাপীঠ, চকরিয়া আবাসিক মহিলা কলেজ, চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়, গ্রামার স্কুলসহ অন্তত সাতটি শিক্ষা প্রতিষ্ঠানের হাজার হাজার শিক্ষার্থী প্রতিদিন বিদ্যালয়ে যাওয়া আসা করার সময় চরম দুর্ভোগের শিকার হচ্ছে। অপরদিকে শিক্ষা প্রতিষ্ঠান সমুহের পাশাপশি চকরিয়া কেন্দ্রীয় হরি মন্দিরটির অবস্থান হওয়ায় ফলের দোকান ও কলার দোকানে বেচাকেনা এবং ক্রেতা সমাগম ও পন্যবাহি যানবাহনের কারনে এলাকার সুষ্ঠ পরিবেশ বাঁধা গ্রস্থ হচ্ছে। এসব সমস্যা বিবেচনা করে পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বাণিজ্যিক এলাকা থেকে এসব ফল ও কলার আড়ত চকরিয়া পৌরবাস টার্মিনালের কিচেন মার্কেটে আনুষ্ঠানিকভাবে সরিয়ে নিয়েছেন।

বৃহস্পতিবার বিকালে আনুষ্ঠানিকভাবে চকরিয়া বাসটার্মিনালে পাইকারী নতুন ফলমন্ডি ও কলার আড়ত উদ্বোধন সমুহ উদ্ভোধন করা হয়েছে। এ উপলক্ষে মেয়র আলমগীর চৌধুরীর সভাপতিত্বে ও পৌরসভার সচিব মাস-উদ মোর্শেদের সঞ্চালনায় অনুষ্টিত হয়েছে সুধী সমাবেশ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফলমন্ডি ও কলার আড়ত উদ্বোধন করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম, চকরিয়া থানার ওসি মো.জহিরুল ইসলাম, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাহারবিল ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল ও পৌরসভার প্যানেল মেয়র বশিরুল আইয়ুব। পৌরসভার কর্মকর্তা রাজীব চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারী কাউন্সিলর রাজিয়া সুলতানা খুকুমনি, কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম, কাউন্সিলর ফোরকানুল ইসলাম তিতু, কাউন্সিলর মুজিবুল হক মুজিব, কাউন্সিলর রেজাউল করিম, কাউন্সিলর জিয়াবুল হক, কাউন্সিলর জামাল উদ্দিন, কাউন্সিলর জাফর আলম কালু, কাউন্সিলর নজরুল ইসলাম, ব্যবসায়ী সমিতির সভাপতি ফরিদুল আলম, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সহ-সভাপতি আমান উল্লাহ আমান, চিরিঙ্গা ফল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, পৌরসভার বাজার পরির্দশক বশির আহমদ, কর্মকর্তা জানে আলম, এসএম সায়েম। এছাড়া অনুষ্ঠানে পৌরসভার সকল বিভাগের কর্মকর্তা, ফলমন্ডি ও কলার আড়ত মালিক এবং ব্যবসায়ী ও নানা শ্রেনী-পেশার প্রতিনিধি ও সুধীজন উপস্থিত ছিলেন। ##

পাঠকের মতামত: