ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

টেকনাফে ‘গোপন বৈঠক’ থেকে ছাত্রশিবিরের জেলা সেক্রেটারিসহ ১২ নেতা কর্মী আটক

atokটেকনাফ সংবাদদাতা :

টেকনাফ উপজেলায় একটি মসজিদে ‘গোপন বৈঠক’ চলাকালে ছাত্রশিবিরের ১২ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার বিকেল ৪ টার দিকে হ্নীলা ইউনিয়নের মৌলভী বাজারের কোণা পাড়া অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তাদের কাছ থেকে লিফলেট, মোবাইল ও ব্যাংকের চেক বই উদ্ধার করা হয়েছে।
স্থানীয় ও পুলিশ সুত্রে জানায়, মঙ্গলবার বিকালে হ্নীলা ইউনিয়নের মৌলভী বাজারের কোণা পাড়া মসজিদে ছাত্রশিবিরের বেশ কয়েকজন নেতাকর্মী একটি ‘গোপন বৈঠক’ করছে। এমন গোপন খবর পেয়ে টেকনাফ মডেল থানা এসআই আবদুর রহিমের নেতৃত্বে পুলিশের একটি দল মসজিদের চার দিকে ঘিরে পেলে। পরে সেখানে অভিযান চালিয়ে ছাত্রশিবিরের ১২ নেতাকর্মীকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে কিছু তথ্য পাওয়া গেছে। সেগুলো যাচাই-বাছাই করা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ। ধারনা হচ্ছে নাশকতামূলক কর্মকান্ড চালানোর জন্য ওই বৈঠক করছিল। তবে কেন বৈঠক করছিল সে বিষয়ে তদন্ত করা হচ্ছে।
আটকরা হলেন- হ্নীলা ইউনিয়নের মৌলভী বাজার এলাকার ও কক্সবাজার জেলার সেক্রেটারী ছাত্রশিবিরের সভাপতি রবিউল আলম (২৪), শিবিরের কর্মী ইমতিয়াজ উদ্দিন (১৭), একই গ্রামের মোহাম্মদ সরোয়ার (২০), মনিরুল মোস্তফা (২০), নুরুল আলম (১৯), মোহাম্মদ ইউছু (১৯),ওয়াহেদুল ইসলাম (১৯), আব্দুর রহমান (১৮), আবদুর রহিম (১৮),একই ইউনিয়নের আলী আকবর পাড়ার নাছির উদ্দিন (২৪), নুরুল আজিজ (২০) রঙ্গিখালী এলাকার সাদ্দাম হোসেন (২২)।
এ প্রসঙ্গে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) শেখ আশরাফুল জাম্মান বলেন, হ্নীলায় বৈঠক চলাকালে ১২ জনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তারা ছাত্রশিবিরের কিনা সেইটা তদন্ত করা হচ্ছে।

পাঠকের মতামত: