ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

মাতামুহুরী সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের সম্মেলনে নেতাকর্মীর অন্যরকম মিলনমেলা!

Chakaria Pc 19-03-2017 (1)এম.জিয়াবুল হক, চকরিয়া ::;

অবশেষে সকল জল্পনা-কল্পনা অবসান ঘটিয়ে রোববার বিকালে অনুষ্ঠিত হয়েছে কক্সবাজার জেলার মাতামুহুরী সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের প্রথম সম্মেলন। সম্মেলনকে ঘিরে আগে থেকে উপজেলার সর্বত্রই নেতাকর্মীদের মধ্যে সাজ-সাজ রব পড়ে যায়। সম্মেলন শুরুর আগ মুর্হতে অনুষ্ঠান মঞ্চে সমবেত হন জেলা ও উপজেলা আওয়ামীলীগ, ছাত্রলীগ এবং সহযোগি সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দ। তারপর সভাপতি ও সম্পাদক পদ প্রত্যাশী নেতাদের সাথে নিয়ে মিছিলে মিছিলে সম্মেলনে অংশ নেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

াাাাওইদিন বিকেলে ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয় মাতামুহুরী সাংগঠনিক থানা ছাত্রলীগের প্রথম সম্মেলন। সম্মেলন আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন জেলা ছাত্রলীগের সভাপতি ইসতিয়াক আহমেদ জয়। প্রধান বক্তা ছিলেন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোরশেদুল হোছাইন তামিম। এতে সম্মেলনে সভাপতিত্ব করেন মাতামুহুরী সাংগঠনিক থানা ছাত্রলীগের আহবায়ক রবিউল এহেসান। সম্মেলনের শুরুতে বেলুন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় ছাত্রলীগ ও জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ। এরপর জাতীয় সংগীতের মধ্যদিয়ে দলীয় পতাকা ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তাফা। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি শফিকুল কাদের শফি, বর্তমান কমিটির সদস্য এটিএম জিয়াউদ্দিন চৌধুরী, আমিনুর রশিদ দুলাল, মিজানুর রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক দেলোয়ার শাহজাদা, উপ-দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম জয়, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান এসএম জাহাংগীর আলম বুলবুল, সহ-সভাপতি মকছুদুল হক ছুট্টো, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী।

সম্মেলনে প্রধান অতিথি এড: সিরাজুল মোস্তফা ছাত্রলীগকে রাষ্ট্র ও সমাজের বিভিন্ন স্তরে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে বলেন, ছাত্রলীগকে সেই দর্শন মাথায় নিয়ে এগিয়ে যেতে হবে। যে দর্শনের মাধ্যমে শেখ হাসিনার নেতৃত্বে এইদেশকে সাজিয়ে তুলতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

সম্মেলনের উদ্বোধক ছাত্রলীগের সভাপতি ইসতিয়াক আহমদ জয় বলেন, সন্ত্রাস ও মাদকাশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। পড়াশোনার দিকে মনোযোগ দিতে হবে। অস্ত্র দিয়ে যুদ্ধ করার প্রয়োজন নেই। মেধার মাধ্যমে যুদ্ধ করতে হবে। বিরোধী আদর্শকে মেধার মাধ্যমে প্রতিহত করতে হবে।

মাতামুহুরী উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক তানবিরুল ইসলাম সায়মুন, হোছাইন মো: বুলবুল ও হেফাজত সিকদার এর সঞ্চালনায় সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু তাহের আজাদ, চেয়ারম্যানের মধ্যে দিদারুল ইসলাম, জাহাঙ্গীর আলম, সাবেক চেয়ারম্যান বদিউল আলম, আরিফুল ইসলাম, রুস্তম আলী, উখিয়া ছাত্রলীগের সাধারণ সম্পাদক মকবুল হোসেন, চকরিয়া পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম সোহেল, উপজেলা মহিলা যুবলীগের সভাপতি নাছরিন জন্নাত শাওন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মিঠুসহ কক্সবাজার জেলা আওয়ামীলীগ, চকরিয়া উপজেলা, মাতামুহুরী উপজেলা, চকরিয়া পৌরসভা এবং ইউনিয়ন আওয়ামীলীগের সকলস্থরের নেতৃবৃন্দ, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি, জেলা ছাত্রলীগ, চকরিয়া উপজেলা, মাতামুহুরী, চকরিয়া পৌরসভা, চকরিয়া কলেজ ছাত্রলীগের অসংখ্য নেতৃবৃন্দ, উপজেলা, ইউনিয়ন যুবলীগসহ সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতৃবৃন্দ। এছাড়া সম্মেলনে উপজেলার বিভিন্ন ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান, সুধীজন ও সর্বস্থরের জনসাধারণ উপস্থিত ছিলেন। আগামী তিনদিনের মধ্যে মাতামুহুরী থানা ছাত্রলীগের নতুন কমিটি দেওয়ার ঘোষণা দিয়ে প্রথম অধিবেশন সমাপ্ত করেন জেলা ছাত্রলীগ।

এবারের সম্মেলনে মাতামুহুরী থানা ছাত্রলীগে সভাপতি পদে প্রার্থী হয়েছেন, বর্তমান আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক হোছাইন মো: বুলবুল, হুমায়ন কবির চৌধুরী, তানবিরুল ইসলাম সায়মুন ও নিয়ামত হোসেন। সাধারণ সম্পাদক পদে মিজবাউদ্দিন বেলাল, আতিকুর রহমান, মামুনুল ইসলাম ও মোফ্ফাসর হোসেনের নাম শোনা যাচ্ছে।

প্রসঙ্গত: ২০১৩ সালের ১২ অক্টোবর তৎকালিন জেলা ছাত্রলীগের সভাপতি আলী আহমদ ও সাধারণ সম্পাদক আবু তাহের আজাদ মাতামুহুরী সাংগঠনিক থানা ছাত্রলীগের কমিটির অনুমোদন দেন। কমিটিতে রবিউল এহেসান আহবায়ক, তানবিরুল ইসলাম সায়মুন, হোছাইন মো: বুলবুল ও হেফাজত সিকদারকে যুগ্ম আহবায়ক করা হয়। #

পাঠকের মতামত: