ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় কিশোর শিক্ষার্থীর মুক্তির দাবিতে সহপাঠি শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ

2

চকরিয়ায় গ্রেফতার হওয়া শিক্ষার্থী আরমান উদ্দিনের মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে সহপাঠি শিক্ষার্থীরা।

এম.জিয়াবুল হক,চকরিয়া

চকরিয়ায় মামলায় গ্রেফতার হওয়া অষ্ঠম শ্রেনীর কিশোর শিক্ষার্থী আরমান উদ্দিনের মুক্তি এবং অবিলম্বে মামলাটি প্রত্যাহার দাবিতে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে মানববন্ধন ও বিক্ষোভ করেছে সহপাঠি শিক্ষার্থীরা। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে চকরিয়া মৌলভীরকুমস্থ মিশাকাতুল মিল্লাত নুরানী মাদরাসার শিক্ষার্থীরা মিছিল সহকারে মহাসড়কে অবস্থান নিয়ে মানববন্ধন কর্মসুচি পালন করে।

চকরিয়া পৌরসভার নিজপানখালী এলাকায় বাড়িভিটার বিরোধের জেরে সংগঠিত ঘটনায় গতমাসে স্থানীয় শাহআলমের স্ত্রী আমেনা বেগম বাদি হয়ে উপজেলা জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের নির্দেশে চকরিয়া থানায় একটি ইভটিজিং মামলা দায়ের করেন। ওই মামলায় আসামি করা হয় মিশকাতুল মিল্লাত মাদরাসার শিক্ষার্থী আরমান উদ্দিনসহ তিনটি পরিবারের ৮সদস্যকে। ইতোমধ্যে পুলিশ ওই মামলায় শিক্ষার্থী আরমান ও তার চাচী জন্নাত আরা বেগমকে গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়েছে।

অনুষ্ঠিত মানববন্ধনে উপস্থিত কিশোর শিক্ষার্থী আরমান উদ্দিনের স্বজনরা অভিযোগ করেছেন, গত ২৬ ফেব্রুয়ারী সকাল ৯টার দিকে ফাসিয়াখালী রসিদ আহমদ চৌধুরী উচ্চ বিদ্যালয় সংলগ্ন এলাকায় বাড়িভিটার বিরোধ নিয়ে দুইপক্ষের মধ্যে বাকবিতন্ডা হয়। ঘটনাটি ঘটে পৌরসভার নিজপানখালী এলাকায় বাদীনির ঘরে। এসময় বাদির দুই ছেলে মেয়ে আহত হয়। কিন্ত এ ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করে বাদিনী আমেনা বেগম ঘটনার দিন দুপুরে চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন।

মামলার আর্জিতে বাদি আমেনা বেগম অভিযোগ করেন, তার স্কুল পড়–য়া মেয়ে পাপিয়া সুলতানা প্রিয়াকে বিদ্যালয়ে আসা যাওয়ার পথে বখাটেরা পথরোধ করে নানাভাবে উত্তক্ত্য করতো এবং প্রেমের প্রস্তাব দেয়। এতে বাঁধা দিলে অভিযুক্ত বখাটেরা প্রথমে ছাত্রী প্রিয়া ও পরে তার ভাই রকিবুল হাসান হৃদয়কে কুপিয়ে জখম করে।

শিক্ষার্থী আরমানের স্বজনরা জানান, বাদি আমেনা বেগমের ওই মামলার প্রেক্ষিতে আদালত শুনানী শেষে অভিযুক্ত আসামি তিনটি পরিবারের সদস্য মো: হানিফের ছেলে মো: ইব্রাহিম (২২), মো: ইসলাম (২০) মোহাম্মদ আলীর পুত্র বোরহান (১৭), মো: এরফান (১৬) ও আরমান উদ্দিন (১৩), মৃত আবদু ছালামের পুত্র মোহাম্মদ আলী (৪৫)ও আবুল হোসেন (৫০) মো: হানিফের স্ত্রী জন্নাত আরা বেগম (৪০) সহ সকলের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানী জারি করেন।

পরে থানা পুলিশের একটিদল বাড়ি থেকে কিশোর শিক্ষার্থী আরমান উদ্দিন ও তাঁর চাচী জন্নাত আরা বেগমকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করেন। #

পাঠকের মতামত: