ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

রাজনীতির ‘হ্যামিলনের বাঁশিওয়ালা’ সালাহউদ্দিন আহমদকে সুস্থ ফিরে পেতে চায় দেশবাসি -জেলা ছাত্রদল

Chatra Dall PICTURE 16.03.2017বার্তা পরিবেশক :::

ভারতের রাজধানী দিল্লীর কাছে হরিয়ানা রাজ্যের মেদান্ত হাসপাতালে চিকিৎসাধীন কক্সবাজারের তুমুল জনপ্রিয় জনপ্রতিনিধি, বাংলাদেশের সবচেয়ে আলোচিত রাজনৈতিক ব্যক্তিত্ব, সাবেক মন্ত্রী ও দেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমদের রোগমুক্তির জন্য দোয়া চেয়ে টানা পাঁচদিন নানা কর্মসূচি পালন করেছে কক্সবাজার জেলা ছাত্রদল।

কর্মসূচির শেষ দিনে বৃহস্পতিবার জেলা ছাত্রদল কুরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিল করেছে। অন্য চারদিন জেলাজুড়ে উপজেলা, পৌরসভা, কলেজ-বিশ্ববিদ্যালয়, ইউনিয়ন ও ইউনিট পর্যায়ে পৃথক পৃথক ভাবে একই ধরণের কর্মসূচি পালন করা হয়েছে। গত শুক্রবার থেকে মসজিদে মসজিদে দোয়া মাহফিলের মধ্যদিয়ে এই কর্মসূচি শুরু করা হয়েছিল।

বৃহস্পতিবার বিকালে কক্সবাজার বিএনপি কার্যালয়ে আয়োজিত খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিলে বাম কিডনীর অস্ত্রোপচারের পর চিকিৎসাধীন সালাহউদ্দিন আহমদের দ্রুত রোগমুক্তির জন্য মহান আল্লাহতায়ালার কাছে বিশেষ প্রার্থনা করা হয়।

জেলা ছাত্রদল সভাপতি রাশেদুল হক রাসেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট মনির উদ্দিনের সঞ্চালনায় এই দোয়া মাহফিল করা হয়েছে। মিলাদ পরিচালনা করেন মধ্যম নুনিয়াছড়া জামে মসজিদের পেশ ইমাম মাওলানা নুরুল কাদের।

মিলাদ মাহফিলে জেলা ছাত্রদল সভাপতি রাশেদুল হক রাসেল বলেন, ‘প্রতিটি সেক্টরের মতো রাজনীতিতেও কোন সফলতা পেতে হলে একজন হ্যামিলনের বাঁশিওয়ালা দরকার হয়। বিএনপির রাজনীতির জন্য তেমনই একজন বাঁশিওয়ালা আমাদের সালাহউদ্দিন আহমদ।’

তিনি বলেন, ‘সালাহউদ্দিন আহমদ এমন একজন রাজনীতিক যার ক্যারিশমেটিক সিদ্ধান্তে যে কোন কিছুই পরিবর্তন হতে পারে। অথচ আমাদের সেই প্রিয় নেতাটি গুরুতর অসুস্থ হয়ে দেশ ও পরিবারের বাইরে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। মহান আল্লাহর কাছে সেই নেতাকে সুস্থ শরীরের ফিরে পেতে কক্সবাজারবাসির পাশাপাশি পুরো দেশবাসি দোয়া করছেন।’

মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত সকল নেতা-কর্মীই সালাহউদ্দিন আহমদের মুক্তির জন্য মহান আল্লাহর কাছে প্রার্থনা করেন। একই সাথে ছাত্রদলের যে সব শাখা নিজেদের উদ্যোগে এই ধরণের কর্মসূচি পালন করেছেন তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। ভবিষ্যতে বিএনপি পরিবারের কেউ যদি একই ধরণের অসুস্থ হন তাদের জন্যও একই কর্মসূচি পালনে ছাত্রদলের এই কর্মসূচি অনুকরণীয় হয়ে থাকবে বলেও মত প্রকাশ করা হয়।

মিলাদ ও দোয়া মাহফিলে ছাত্রদল নেতা-কর্মীদের পাশাপাশি অতিথি হয়ে অংশ নেন কক্সবাজার পৌর বিএনপির সাধারণ সম্পাদক রাশেদ মোহাম্মদ আলী, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের জেলা সভাপতি অধ্যাপক আজিজুর রহমান, জেলা মৎস্যজীবী দলের সভাপতি হামিদ উদ্দিন ইউছুফ গুন্নু, জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সদস্য এম. মোকতার আহমদ, স্বেচ্ছাসেবক দলের জেলা সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ ইউনুছ, সদর উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন জিকু, মহেশখালী পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আকতার হোসাইন, পৌর যুবদলের সভাপতি মসউদুর রহমান মাসুদ, যুবনেতা মো. শাহাব উদ্দিন।

দোয়া মাহফিলে সংক্ষিপ্ত বক্তব্যে নেতা-কর্মীরা বলেন, ‘সালাহউদ্দিন আহমদকে আল্লাহ আমাদের মাঝে ফিরিয়ে দিয়েছেন। হয়তো তিনিও অন্য অনেকের মতো চিরকালের জন্য হারিয়ে যেতে পারতেন।’

‘আল্লাহর অশেষ রহমতে সালাহউদ্দিন আহমদকে আমরা গুম থেকে ফিরে পেয়েছি। এখন হাসপাতালে চিকিৎসাধীন প্রিয় নেতাকে সুস্থ ভাবে ফিরে পাওয়ার অপেক্ষায় আছেন পুরো দেশবাসি’, বলেন নেতা-কর্মীরা।

এই দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি সরওয়ার রোমন, সহ-সভাপতি মো. মুরাদ, জাহেদুল ইসলাম রিটন, শাহাদত হোসেন রিপন, শাহীনুল কাদের লিমন, ফারুক আজম, রিয়াদ মো. আরফাত, ওসমান সরওয়ার রানা ও জাহেদুল হক, যুগ্ম সম্পাদক মিজানুল আলম, এনামুল হক, নেজাম উদ্দিন, শামসুল আলম, মো. কাশেম, হারুনুর রশিদ ও মুজিবুর রহমান রুম্মান, সহ-সাধারণ সম্পাদক সাইদুর রহমান সিকদার, সাদ্দাম হোসেন, আবদুল্লাহ আল আমিন, সালাহউদ্দিন, সহ-সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম, হুমায়ুন কবির, প্রচার সম্পাদক আশরাফ ইমরান, দপ্তর সম্পাদক ফয়সাল মুশররফ ফয়েজ, সাংস্কৃতিক সম্পাদক একরামুল হক, তথ্য ও গবেষণা সম্পাদক ইনজামামুল হক, স্কুল বিষয়ক সম্পাদক জাফর আলম, আইনবিষয়ক সম্পাদক মো. রেজাউল হক, পরিবেশ বিষয়ক সম্পাদক সাদ্দাম হোসেন, সহ-প্রচার সম্পাদক আবদুল্লাহ আল মামুন, সহ-দপ্তর সম্পাদক মো. ফায়েজ, সহ-বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আলী হোসেন পারভেজ, জেলা সদস্য মো. আজাদ, ওসমান গণি এ্যালি, শফিউল আলম, ইয়াছিন আরফাত আসিফ, মো. বাবু, মুজাহিদ, সাকিব, রিদুয়ান, ইমরান, সালাহউদ্দিন, জামাল, আরফাত, সোহেল, এহছান, মিজানুর রহমান, সাদ্দাম, মজিদ, সাইফুল ইসলাম, ইউনুছ, রাজিব, কে এম সাদেক হোসেন, শাহবাজ হায়দার আকাশ, আসিফ মো. সোলাইমান, মোস্তফা কামাল রিফাত, নাজির হোসেন, সাইমুন কামাল, হামিদ খান, মো. ফয়েজ, হারুনুর রশিদ, সরওয়ার হোসেন, আবদুল করিম, বেলাল উদ্দিন, নুরুল আবছার, আবদুল কাদের, জয়নাল আবেদীন, মো. ইমন, মো. রফিক, মো. সাঈদ, মো. ফয়সাল, ফিরোজ খান, ইয়াছিন, আসিফ, রাব্বী, সাইফুল প্রমূখ।

পাঠকের মতামত: