ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌরসভার উদ্যোগে ১৮ কোটি টাকার সড়ক উন্নয়ন ও ড্রেইন নির্মাণ কাজের উদ্ভোধন

Chakaria Picture 15-03-2017এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া পৌরসভাকে উন্নয়নের মাধ্যমে সত্যিকার একটি সেবামুলক প্রতিষ্ঠান হিসেবে গণমানুষের কাছে পৌঁছে দিতে মেয়র আলমগীর চৌধুরী এবার স্থানীয় সংসদ সদস্য, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও প্রশাসনের সকলস্থরের কর্মকর্তাদের কাছ থেকে উন্নয়ন কাজে সহায়তার আশ^াস পেয়েছেন। উন্নয়ন ধারাবাহিকতার অংশ হিসেবে বুধবার বিকালে চকরিয়া পৌরসভার উদ্যোগে মিউনিসিপ্যাল গভারন্যান্স সার্ভিসেস (এমজিএসপি) প্রকল্পের আওতায় ১৮ কোটি ১৩লাখ টাকা ব্যয়ে শুরু করা হয়েছে নতুন সড়ক নির্মাণ ও আধুনিক ড্রেনেজ নির্মাণ প্রকল্পের কাজ। উন্নয়ন কাজের আনুষ্ঠানিক উদ্ভোধন উপলক্ষে চকরিয়া থানা সেন্টার স্টেশনে আয়োজন করা হয় সুধী সমাবেশের।

চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সুধী সমাবেশে উপস্থিত থেকে প্রধান অতিথির বক্তব্য রাখেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য হাজি মোহাম্মদ ইলিয়াছ। উদ্ভোধক হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জহিরুল ইসলাম, পৌরসভার প্যানেল মেয়র বশিরুল আইয়ুব।

চকরিয়া পৌরসভার সচিব মাস-উদ মোর্শেদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সহ-সভাপতি মো.ওয়ালিদ মিল্টন, পৌরসভার সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর রাজিয়া সুলতানা খুকুমনি, রাশেদা বেগম, আঞ্জুমান আরা বেগম, সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর জাফর আলম কালু, মুজিবুল হক মুজিব, ফোরকানুল ইসলাম তিতু, জিয়াবুল হক, রেজাউল করিম, নজরুল ইসলাম, জামাল উদ্দিন, পৌরসভার প্রকৌশলী মুজিবুর রহমান, সহকারি প্রকৌশলী মৃনাল কান্তি ধর এবং পৌরসভার সকল কর্মকর্তা, ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, স্থানীয় সাংবাদিক ও সুধীজন। অনুষ্ঠানের সাবিক সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন পৌরসভার কর্মকর্তা-কর্মচারী পরিষদের সাধারণ সম্পাদক আবু জাহেদ মো.রাশেদ উদ্দিন, পরিদর্শক রাজীব চৌধুরী এবং এসএম সায়েম।

চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেন, পৌরবাসির মাঝে নাগরিক সেবা নিশ্চিত ও উন্নয়নের মাধ্যমে একটি আধুনিকমানের পৌরসভা বির্নিমানে এমজিএসপি প্রকল্পের আওতায় চলতি অর্থবছর বাস্তবায়ন করা হচ্ছে ১৮কোটি টাকা ব্যয়ে ৪ কিলোমিটার নতুন কাপেটিং সড়ক এবং ৪ কিলোমিটার এলাকায় আধুনিক ড্রেনেজ উন্নয়ন কাজ। বুধবার বিকালে আনুষ্ঠানিকভাবে উন্নয়ন কাজের উদ্ভোধন করা হয়েছে। গত অর্থবছর একই প্রকল্পের অধীনে ৫ কোটি টাকা ব্যয়ে প্রায় সাড়ে ৭ কিলোমিটার এলাকায় নতুন কার্পেটিং সড়ক নির্মাণ করা হয়েছে।

তিনি বলেন, প্রকল্পের আওতায় সড়ক ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, বিদ্যুত বিহীন এলাকায় খুঁিট স্থাপন, টেকসই শহর রক্ষাবাঁধ নির্মাণ এবং যানজটমুক্ত পরিচ্ছন্ন নগরী গড়ার মাধ্যমে চকরিয়া পৌরসভাকে একটি আধুনিকমানের মেগাসিটি হিসেবে গড়ে তুলতে কাজ চলছে। আগামী মাসে ২৫ কোটি টাকার আরো একটি নতুন প্রকল্প অনুমোদন হচ্ছে। #

পাঠকের মতামত: