ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় মাহমুদ খুনের ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে যত অপচেষ্ঠার অভিযোগ!

ovijogএম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট ডুমখালী এলাকায় দিনদুপুরে চুরিকাঘাতে খুন হওয়া মোহাম্মদ হোসন প্রকাশ মাহমুদ হত্যাকান্ডের ঘটনাটি এবার ভিন্নখাতে প্রবাহিত করতে আসামি পক্ষের বিরুদ্ধে অপচেষ্ঠার অভিযোগ উঠেছে। আসামি ভেট্টুর স্ত্রী বাদী হয়ে ইতোমধ্যে নিহতের বাবা-মা ও ভাই-বোন এবং হত্যা মামলার সাক্ষীদের আসামি করে আদালতে পাল্টা মামলা দায়ের করার ঘটনায় এলাকার লোকজনের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

জানা গেছে, উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ২নং ওয়ার্ডের ডুমখালী গ্রামের বাসিন্দা জাকের আহমদের ছেলে মাহমুদকে গত ৯ ফেব্রুয়ারী সকালে স্থানীয় দোকানে বসে নাস্তা করার সময় প্রতিবেশি ভেট্টু প্রকাশ্যে ছুরিকাঘাত করেন। ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে মারা যান মাহমুদ। অপরদিকে জনতার সহায়তায় ঘটনাস্থল থেকে আহত অবস্থায় অভিযুক্ত ভেট্টুকে গ্রেফতার করে চকরিয়া থানার ওসি তদন্ত মো.কামরুল আজম ও এসআই জাহাংগীর আলমসহ পুলিশের একটিদল। হত্যাকান্ডের এ ঘটনায় নিহত মাহমুদের বাবা জাকের আহমদ বাদি হয়ে ওইদিন চকরিয়া থানায় ঘাতক ভেট্টুকে একমাত্র আসামি করে একটি মামলা দায়ের করেন।

বাদি নিহতের বাবা জাকের আহমদ অভিযোগ করেছেন, তার ছেলেকে হত্যার ঘটনায় দায়ের করা মামলাটি ভিন্নখাতে প্রবাহিত করতে আসামি ভেট্টুর স্ত্রী বসতবাড়িতে হামলা ও লুটপাটের অভিযোগ তুলে আদালতে একটি পাল্টা মামলা করেছে আমাদের বিরুদ্ধে। ঘটনার দিন আমরা নিহত মাহমুদের লাশ নিয়ে থানা ও মর্গে ব্যস্ত থাকলেও মামলার আর্জিতে আসামি ভেট্টুর স্ত্রী তার বাড়িতে হামলা ও লুটপাটের ঘটনাটি দেখিয়েছে একইদিন একই সময়ে।

জানা গেছে, আসামি ভেট্টুর স্ত্রী বাদি হয়ে দায়ের করা পাল্টা মামলাটি আদালত তদন্তের চকরিয়া সমবায় কর্মকর্তাকে দায়িত্ব দিয়েছেন। গত ১৩ মার্চ সকালে তদন্ত কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত হয়ে মামলার প্রাথমিক তদন্ত শুরু করেছেন। এ বাপারে নিহতের পরিবার আদালতের ম্যাজিষ্ট্রেট ও পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন। #

পাঠকের মতামত: