ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চালু হচ্ছে কক্সবাজার-সেন্টমার্টিন নৌ-পথে পর্যটকবাহী জাহাজ

17197748_1961390097425304_1034735338_n-720x540-720x540কক্সবাজার প্রতিনিধি :::
পর্যটকদের যাতায়তের সুবিধা ও ভ্রমনকে নিরাপদ করতে কক্সবাজার-সেন্টমার্টিন নৌ-রুটে কক্সবাজার থেকে সরাসরি আধুনিক সেবা সমন্বিত জাহাজ চালু করার জন্য সরকার উদ্যোগ নিচ্ছে বলে জানিয়েছেন নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান।

তিনি বলেন, পর্যটন নগরী কক্সবাজারকে ঢেলে সাজাতে সরকার নানামুখি উদ্যোগ নিচ্ছে। কক্সবাজারের পর্যটন শিল্পকে আরো বেশী সেবা সমন্বিত করতে সরকার কক্সবাজার-সেন্টমার্টিন নৌ-রুটে কক্সবাজার থেকে সরাসরি আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন পর্যটকবাহী জাহাজ চালু করার উদ্যোগ নিয়েছে। এতে পর্যটকদের ভ্রমন যেমন নির্বিগ্ন হবে পাশাপশি ৩ থেকে ৪ ঘন্টার মধ্যে সেন্টমার্টিন দ্বীপে পৌঁছা সম্ভব হবে।

বৃহস্পতিবার দুপুর ৩ টায় কক্সবাজারের বাঁকখালী নদী খনন, বিআইডব্লিউটিএ পরিদর্শন বাংলোর নতুন ভবন এবং লাইট হাউজের আধুনিকায়নের কাজ উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের কাছে নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান এ কথা বলেন।

এসময় মন্ত্রী বলেন, এই প্রথম কোন সরকারের উদ্যোগে দেশে নদী খনন কাজ কক্সবাজার থেকে শুরু হয়েছে। দীর্ঘদিন ধরে নাব্যতা কমে যাওয়ায় বাঁকখালী নদী খননের কারণে মহেশখালী, চকরিয়া ও কুতুবদিয়ার দ্বীপাঞ্চলের মানুষ নৌ-পথে যাতায়তের ক্ষেত্রে সুবিধা পাবেন।

এর আগে মন্ত্রী শাহজাহান খান বৃহস্পতিবার বেলা ১২ টায় কক্সবাজার শহরের কস্তুরাঘাট এলাকায় বিআইডব্লিউটিএ পরিদর্শন বাংলোর নতুন ভবন উদ্বোধন করেন। দুপুর ১ টায় তিনি শহরের নুনিয়ারছড়ায় বিআইডব্লিউটিএ জেটিঘাট এলাকায় বাঁকখালী নদীর খনন কাজের উদ্বোধন করেন। পরে মন্ত্রী দুপুর ২ টায় কক্সবাজার লাইট হাউজের আধুনিকায়নের কাজের উদ্বোধন করেন।

বিকালে কক্সবাজার পাবলিক লাইব্রেরী ও ইন্সটিটিউটের শহীদ দৌলত ময়দানে শ্রমিক, কর্মচারী, পেশাজীবী ও মুক্তিযোদ্ধা-জনতার উদ্যোগে আয়োজিত এক সমাবেশে মন্ত্রীর যোগ দেয়ার কথা রয়েছে বলে জানান কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন।

পাঠকের মতামত: