ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

মাতামুহুরী থানা ছাত্রলীগের সম্মেলন : ১০ মার্চ নয় ১৯ মার্চ

BSLচকরিয়া প্রতিনিধি:

মাতামুহুরী থানা ছাত্রলীগের সম্মেলন ১০ মার্চের পরিবর্তে আগামী ১৯মার্চ অনুষ্ঠিত হবে। একাধিক ছাত্রলীগ নেতা বিষয়টি নিশ্চিত করেছেন। ছাত্রলীগের সম্মেলনের তারিখ পরিবর্তন নিয়ে নেতাকর্মীদের মাঝে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে। গত ৮ মার্চ চকরিয়া পৌরসভা ছাত্রলীগের সম্মেলন না হওয়া নিয়ে নানা গুঞ্জন ছড়িয়ে পড়েছে। এদিকে মাতামুহুরী সাংগঠনিক থানা ছাত্রলীগের সম্মেলন সফল করতে জেলা ছাত্রলীগের একটি টীম গঠন করা হয়েছে।

জানা যায়, মাতামুহুরী থানা ছাত্রলীগের সম্মেলনের সময় ঘনিয়ে আসলেও দৃশ্যত কোনো প্রস্তুতি না থাকায় দ্বিধাদ্বন্দ্বে পড়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এ অবস্থায় সম্মেলনকে ঘিরে প্রস্তুতি নিতে গিয়ে বিপাকে পড়েছেন সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীরা। গত ২৫ফেব্রুয়ারী জেলা ছাত্রলীগের বর্ধিত সভায় চকরিয়া পৌরসভা ছাত্রলীগের সম্মেলন ৮মার্চ এবং ১০মার্চ মাতামুহুরী থানা ছাত্রলীগের সম্মেলনের এ সিন্দ্বান্ত নেয়। মাতামুহুরী থানা ছাত্রলীগের সম্মেলন সফল করার জন্য জেলা ছাত্রলীগের একটি টীম গঠন করা হয়েছে। গঠিত টীমের সদস্যরা হলেন জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইসামইল সাজ্জাদ, আভাষ শর্মা বিশু, সাংগঠনিক সম্পাদক হাসান ইকবাল রিপন ও উপ-দপ্তর সম্পাদক মঈন উদ্দিন। গতকাল ৮ মার্চ জেলা ছাত্রলীগের প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

পৌরসভা ছাত্রলীগের নেতাকর্মীরা জানান, গত ৮মার্চ চকরিয়া পৌরসভা ছাত্রলীগের সম্মেলনের হওয়ার কথা ছিলো। হঠাৎ করে পৌর ছাত্রলীগের সম্মেলন স্থগিত করেছে। কেন স্থগিত করা হয়েছে সে বিষয়টি জানানো হয়নি নেতাকর্মীদের। তবে অনেকের ধারণা, জেলা শহরে ছাত্রলীগ সম্মেলন অনুষ্ঠিত হবে। মুলত চকরিয়া পৌরসভা ছাত্রলীগের কোন ধরণের কমিটি না থাকায় সম্মেলন করতে পারছে না জেলা ছাত্রলীগ। সেজন্য পৌরসভা ছাত্রলীগের সম্মেলন স্থগিত করেছে। পৌরসভা ছাত্রলীগে সভাপতি পদে ছাত্রলীগ নেতা মিজানুর রহমান, সোহেল রানা ও সাদ্দাম হোসেন রুবেল। সাধারণ সম্পাদক পদে ফারুক বুলেট, রাজু দাশ, তারেক, রিয়াদ, ওবাইদুল ও সুজন দে।

এদিকে ১০ মার্চের পরিবর্তে ১৯ মার্চ অনুষ্ঠিত হবে মাতামুহুরী সাংগঠনিক থানা ছাত্রলীগের সম্মেলন। ইতোমধ্যে সম্মেলনকে সামনে রেখে মাতামুহুরী ছাত্রলীগের নেতাকর্মীরা ব্যাপক প্রস্তুতি নিয়েছে। আহবায়ক কমিটির নেতৃবৃন্দরা বর্ধিত সভা করেছে। মাতামুহুরী ছাত্রলীগে সভাপতি পদে প্রার্থী হয়েছেন, বর্তমান আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক হোছাইন মো: বুলবুল, হুমায়ন কবির চৌধুরী, রাসেল, তানবিরুল ইসলাম সায়মন ও নিয়ামত হোসেন। সাধারণ সম্পাদক পদে মিজবাউদ্দিন বেলাল, আতিকুর রহমান, মামুনুল ইসলাম ও মোফ্ফাসর হোসেনের নামা শোনা যাচ্ছে। ##

 

 #################

 চকরিয়া যুব মহিলালীগের আন্তর্জাতিক নারী দিবস পালন

চকরিয়া প্রতিনিধি:

আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে চকরিয়া উপজেলা যুব মহিলালীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। এ উপলক্ষে গতকাল ৮ মার্চ সকাল দশটায় পৌরএলাকার সবুজবাগের দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা যুব মহিলালীগের সভাপতি নাসরিন জন্নাত শাওন। এসময় সাধারণ সম্পাদক বেবী দাশ পরিচালনায় উপজেলা যুব মহিলা লীগের নেত্রীরা বক্তব্য রাখেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, নারীর ক্ষমতায়ন ও নারী অধিকার আদায়ে নারী-পুরুষ সকলকে এগিয়ে আসতে হবে। সরকার বর্তমানে নারীর ক্ষমতায়নে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে, যে কারণে নারীরা বর্তমানে বিভিন্ন ক্ষেত্রে অনেকদূর এগিয়ে গেছে। নারীর এ অগ্রযাত্রা অব্যাহত রাখতে হলে সকলকে এগিয়ে আসতে হবে।

পাঠকের মতামত: