ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

বান্দরবানে চরিত্রহীন শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন

মোহাম্মদ রফিকুল ইসলাম, বান্দরবান প্রতিনিধি ঃ333

বান্দরবানের আলীকদম আবাসিক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (আইসিটি) আব্দুর রহিম কর্তৃক ছাত্রীদের ধর্ষণের সহায়তা ও ইউটিজিং এর অভিযোগে অপসারণ দাবি করে মানববন্ধন করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। ৭ মার্চ মঙ্গলবার বান্দরবান প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন করা হয়।

মানববন্ধনরত শিক্ষার্থীরা জানায়, আলীকদম আবাসিক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (আইসিটি) আব্দুর রহিম বিভিন্ন সময় কম্পিউটার ক্লাসে ছাত্রীদের শরীরে স্পর্শকারত স্থানে হাত দিত। গত জানুয়ারী মাসে আব্দুর রহিমের সহায়তায় বহিরাগত একজন উক্ত বিদ্যালয়ের এক এসএসসি পরীক্ষার্থীকে ধর্ষণ করে। বিষয়গুলো তুলে ধরে প্রতিকার চেয়ে বিদ্যালয়ের সকল এসএসসি পরীক্ষার্থী আলীকদম ইউএনও এবং প্রকল্প ব্যবস্থাপকের কাছে অভিযোগ করে। শুধুমাত্র অন্যত্র বদলী করে দায়িত্ব শেষ করে কর্তৃপক্ষ। তাই চরিত্রহীন, লম্পট এই শিক্ষকের স্থায়ী অপসারণ ও শাস্তির দাবি করে বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রীরা। মানববন্ধন শেষে বিচার দাবি করে শিক্ষার্থীরা বান্দরবান জেলা প্রশাসকের বরাবরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুুফিদুল আলম মাধ্যমে একটি স্মারকলিপি প্রদান করেন।

আলীকদম থানার অফিসার ইনচার্জ কাজী সাইদুর রহমান বলেন, এই বিষয়ে থানায় কোন অভিযোগ করা হয়নি। বিষয়টা আমরা জানিনা। আলীকদম উপজেলা নির্বাহী অফিসার নাইরুজ্জামান জানান, গত ২৪ জানুয়ারী অভিযোগ পেয়ে অভিযুক্ত শিক্ষককে অন্যত্র বদলী করা হয়েছে। বিষয়টি সুষ্ঠ তদন্তের জন্য মহিলা ভাইস চেয়ারম্যানকে আহবায়ক করে ৩ সদস্যের তদন্ত কমিটি করা হয়েছিল। তদন্ত কমিটি এখনো রিপোর্ট জমা দেয়নি।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুুফিদুল আলম বলেন, বিষয়টি তদন্ত পূর্বক দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাঠকের মতামত: