ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

খুটাখালীর লম্পট শিক্ষক রেজাউলের বিরুদ্ধে মামলা

ঈদগাও প্রতিনিধি ::reja k

ছাত্রীকে ধষর্ণ চেষ্টা অভিযোগ অবশেষে চকরিয়া উপজেলার খুটাখালীর আল ফরমুচ লেছুমা করিম বালিকা মাদ্রাসার শিক্ষক রেজাউল করিম রেজুর মামলা মামলা হয়েছে। ওই ছাত্রীর মা বাদি হয়ে কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলাটি দায়ের করেন। মামলা গ্রহণ করে ছাত্রীর জবানবন্দি গ্রহণ করে নিয়মিত মামলা হিসেবে রুজু করার জন্য চকরিয়া থানার ওসিকে নির্দেশ দেন।
মামলা এজাহার সূত্রে জানা গেছে, ২৭ ফেব্রুয়ারি মাদ্রাসা পরিচালনা কমিটির সাবেক সভাপতি ও খুটাখালীর সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নূরুল আবছার হেলালীর চেহলাম উপলক্ষ্যে মাদ্রাসা অর্ধদিবসে ছুটি ঘোষণা করা হয়। ছুটি হওয়ায় অধিকাংশ ছাত্রী মাদ্রাসা ত্যাগ করে। এর মধ্যে ভুক্তভোগীসহ তিন ছাত্রী তাদের জন্য নির্ধারিত বাথরুমে প্রাকৃতিক কর্ম সাধনে যায়। কিন্তু নিয়ম না থাকলেও ছাত্রীদের বাথরুমের দিকে যায় শিক্ষক রেজাউল করিম রেজু। তিনি সেখানে গিয়ে অন্য দু’ছাত্রীকে বকা দিয়ে তাড়িয়ে দেন। ওই দু’ছাত্রী চলে গেলে ভুক্তভোগী ছাত্রীকে বাথরুম পরিস্কারের নির্দেশ দেয় শিক্ষক রেজু। ওই ছাত্রী বাথরুম পরিস্কার করে চলে আসতে চাইলে তাকে জোর করে বাথরুমে ঢুকিয়ে নেয় রেজু। সেখানে তাকে ধর্ষণের চেষ্টা করা হয়। এতে ব্যর্থ হয়ে শিক্ষক রেজু ওই ছাত্রীকে শ্লীলতাহানি করে। ছাত্রী বিষয়টি তাৎক্ষণিক তার পরিবারকে জানায়। পরিবারের পক্ষ থেকে বিষয়টি নিয়ে মাদ্রাসার পরিচালনা কমিটির কাছে অভিযোগ করা হয়েছে।
নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, ১ মার্চ ছাত্রী ও তার মা মাদ্রাসায় উপস্থিত হয়ে মাদ্রাসার সুপার ও পরিচালনা কমিটির সভাপতির কাছে ঘটনার মৌখিক বর্ণনা দেন। সেখানে ছাত্রী তার উপর হওয়া ধর্ষণচেষ্টার বিস্তারিত খুলে বলেন। কিন্তু অভিযোগ পেয়েও কোনো ব্যবস্থা নেয়নি কমিটি। শেষে বাধ্য হয়ে মামলা দায়ের করেন ছাত্রীর মা।

পাঠকের মতামত: