ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় হঠাৎ করে গরু চুরির ঘটনা বাড়ছে

goruchurচকরিয়া প্রতিনিধি :::

চকরিয়ায় গত একমাসে অর্ধশতাধিক গরু চুরির ঘটনা ঘটেছে। প্রতিদিন রাতে গরু চুরির ঘটনা ঘটলেও পুলিশের তৎপরতা না থাকায় আরও বেপরোয়া হয়ে উঠেছে চোরের দল। এসব গরু চুরি হওয়ায় সর্বশান্ত হতে চলেছে গরুর মালিকরা।

জানা যায়, শনিবার রাতে উপজেলার ফাঁশিয়াখালী ইউনিয়নের ৭নং ওয়ার্ডে পশ্চিমপাড়ায় কয়েকটি গোয়াল ঘরে হানা দেয় চোরের দল। ওইসময় স্থানীয় এলাবাসী গরু চোরকে ধাওয়া দিলে গরু সহ এক চোরকে আটক করে। এসময় গরু বহনকারী চট্টমেট্টো নং-১১-৪৩০০ একটি ট্রাক গাড়িও আটক করে। পরে চকরিয়া থানা পুলিশের কাছে সোপর্দ করে ইয়াছির আরফাত (২৩) নামের ওই চোরকে। সে পৌরএলাকা ৫নং ওয়ার্ড কাহারিয়াঘোনার নাজেম উদ্দিনের পুত্র।

ক্ষতিগ্রস্ত গরুর মালিকরা জানায়, প্রায় প্রতি রাতে গরু চোরের দল মিনি ট্রাক, ভটভটি ও নসিমন নিয়ে বিভিন্ন গ্রামের গোয়ালঘরের সিদ কেটে গরু চুরি করে নির্বিঘেœ বিভিন্ন জায়গায় নিয়ে চলে যায়। একাধিক গরু চুরির ঘটনা পুলিশকে জানালেও এখন পর্যন্ত গরু উদ্ধার ও গরু চোরদের আটক করছে না পুলিশ। এনিয়ে প্রতিরাতেই গ্রামগুলোতে আতঙ্ক বিরাজ করছে।

ফাঁশিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াসউদ্দিন চৌধুরী জানান, হঠাৎ করে গরু চুরির প্রবণতা বেড়ে গেছে। তার ইউনিয়নে ৩-৪ বার গরু চুরির ঘটনা ঘটেছে। পুলিশকে আরো সক্রিয় ভূমিকা পালন করতে হবে।

পাঠকের মতামত: