ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ অস্ত্র কারিগর নিহত ঃ ১৩ আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার ::mahis

কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীতে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে খুইল্যা মিয়া (৪৫) নামের এক অস্ত্র কারিগর নিহত হয়েছে। এ সময় এসআই সহ পুলিশের ৭ সদস্য আহত হয়েছে। এ ঘটনায় ১৩টি দেশীয় তৈরী আগ্নেয়াস্ত্র,৩৫ রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার ( ৩ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের কেরুনতলী পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটেছে।

নিহত খুইল্যা মিয়া মহেশখালী উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের মাঝের ডেইল গ্রামের আজম উল্লাহর ছেলে। পুলিশের দাবি খুইল্যা মিয়া একজন অস্ত্র কারিগর ও চিহ্নিত ডাকাত। তার বিরুদ্ধে অস্ত্র ব্যবসাসহ বিভিন্ন অপরাধে ২০টিরও বেশি মামলা রয়েছে।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি ) প্রদীপ কুমার দাশ জানান, গোপন সংবাদের ভিত্তিতে একদল পুলিশ মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের কেরুনতলী পাহাড়ি এলাকায় অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অস্ত্র ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষায় জবাবে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে অস্ত্র ব্যবসায়ীরা পিছু হটে পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে ওই কারখানার কারিগর অস্ত্র ব্যবসায়ী ও চিহ্নিত ডাকাত খুইল্যা মিয়াকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। পরে মহেশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ সময় পুলিশের সাতজন সদস্য আহত হয়। তাদেরকে মহেশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে ১৩টি দেশীয় তৈরী আগ্নেয়াস্ত্র,৩৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। খুইল্যা মিয়ার মৃতদেহ ময়না তদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

পাঠকের মতামত: