ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

শেখ হাসিনার উপহার একটি বাড়ি একটি খামার-বদলাবে দিন তোমার আমার পেকুয়ার কলেজ মাঠে বিশাল প্রচার সমাবেশ মুখ্য আলোচক, প্রফেসর মোহাম্মদ এ. আরাফাত

মিজবাউল হক :::47

শেখ হাসিনার উপহার একটি বাড়ি একটি খামার-বদলাবে দিন তোমার আমার। দেশের বৃহৎ জনগোষ্ঠির একটি অংশ বসবাস করে গ্রামে-গঞ্জে। তাদের জীবন-মান উন্নয়নের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি ঘরে কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে একটি বাড়ি একটি খামার প্রকল্পের সূচনা করেন। সরকারের সফলতা তৃণমুল পর্যায়ে মানুষের কাছে পৌছানোর উদ্যোগ নিয়েছে সুচিন্তা বাংলাদেশ। দেশের এই প্রথম পাইলট প্রকল্প হিসাবে পেকুয়া উপজেলাকে অগ্রাধিকার দিয়ে ২৬ ফেব্রুয়ারী প্রচার সমাবেশ করছেন সুচিন্তা বাংলাদেশ। পেকুয়ার কলেজ মাঠে প্রচার সমাবেশ সফল করার জন্য গত এক সপ্তাহ ধরে চকরিয়া ও পেকুয়া উপজেলার বিভিন্ন এলাকায় ব্যাপক প্রচারণামুলক সমাবেশ, মাইকিং সহ এলাকায় পোষ্টার সাঁটানো হয়েছে। সবধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে বলে জানান সংগঠনের কর্মী ও কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা বোখারী আজম।

এদিকে আজকের প্রচার সমাবেশ সফল করার জন্য পেকুয়া উপজেলা পরিষদের হলরুমে সকাল দশটায় একটি বাড়ি একটি খামার প্রকল্পের সংগঠনের সভাপতি, ম্যানেজার ও উপকারভোগীদের নিয়ে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। প্রকল্প কর্মকর্তা সেলিমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ড.আশরাফুল ইসলাম সজীব ছাড়াও পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শহীদুল ইসলাম শহীদ, যুগ্ম সাধারণ সম্পাদক আবু শামা, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মিজবাউল হক, যুবলীগ নেতা শাহাদত ও ছাত্রলীগ নেতা রাসেদ।

কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা বোখারী আজম বলেন, আজ ২৬ ফেব্রুয়ারী বিকাল তিনটায় পেকুয়ার কলেজ মাঠে বিশাল প্রচার সমাবেশ অনুষ্ঠিত হবে। এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন স্থানীয় সরকার মন্ত্রনালয়, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব ড. প্রশান্ত কুমার রায়। প্রচার সমাবেশের মুখ্য আলোচক সুচিন্তা ফাউন্ডেশন চেয়ারম্যান ও সুচিন্তা বাংলাদেশ এর আহবায়ক প্রফেসর মোহাম্মদ এ আরাফাত ছাড়াও বিশেষ অতিথি হিসেবে থাকবেন জেলা প্রশাসক আলী হোসেন, পুলিশ সুপার ড.একেএম ইকবাল হোসাইন, জেলা আওয়ামীলীগ সভাপতি এড. সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান। প্রচার সমাবেশে সভাপতিত্ব করবেন সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক ড. আশরাফুল ইসলাম সজীব।

এব্যাপারে সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক ড. আশরাফুল ইসলাম সজীব বলেন, ২০২১ সালে ডিজিটাল বাংলাদেশ এবং ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গড়তে দারিদ্র বিমোচন করাই সরকারের প্রধান লক্ষ্য। প্রত্যেক পরিবারে অন্তত একজন বেকার যুবকের কর্মসংস্থান সৃষ্টি সরকারের বহুমুখী উদ্যোগ যেন অর্থনীতির নব দিগন্ত উম্মোচন করেছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজস্ব ধারণা ও পরিকল্পনা একটি যুগান্তকারী উদ্যোগ। গ্রামীণ অর্থনীতিতিতে ইতিবাচক সুফল পেতে একটি বাড়ি একটি খামার প্রকল্পের যাত্রা করেছে বলে জানান তিনি। ##

পাঠকের মতামত: