ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

জেলা পরিষদের প্যালেন চেয়ারম্যান নির্বাচন সম্পন্ন

কক্সবাজার প্রতিনিধি :
কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচন উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে। এতে প্যানেল চেয়ারম্যান নির্বাচিত-১ নির্বাচিত হয়েছেন চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু। তার প্রাপ্ত ভোট ৯। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী মাহমুদুল করিম মাদু পেয়েছেন ৫ ভোট। প্যানেল চেয়ারম্যান-২ নির্বাচিত হয়েছেন ঈদাওয়ার আওয়ামী লীগ নেতা সরওয়ার জাহান চৌধুরী। তিনি পেয়েছেন ১২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী হুমায়ুন কবির চৌধুরী পেয়েছেন ৫ ভোট। প্যানেল চেয়ারম্যান-৩ নির্বাচিত হয়েছেন চকরিয়ার জাতীয় পার্টির নেত্রী আসমাউল হোসনা। তার প্রাপ্ত ভোট ৮। নিকটতম প্রতিদ্বন্দ্বি তাহমিনা চৌধুরী লুনা পেয়েছেন ৭ ভোট। নির্বাচনে মোট ভোটার ছিলেন ১৮ জন। তারা সকলেই স্বত:স্ফুর্তভাবে ভোট দিয়েছেন। সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।
গতকাল বৃহস্পতিবার পরিষদের দ্বিতীয় সভায় জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরীর তত্ত্বাবধানে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হওয়ার দিনের ২৯ দিনের মধ্যেই প্যানেল চেয়ারম্যান নির্বাচন সম্পন্ন হলো। নির্বাচিত পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয় গত ২৬ জানুয়ারী।
জেলা পরিষদ আইন অনুসারে, পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হওয়ার ত্রিশ দিনের মধ্যে পরিষদ এর সদস্যগণের মধ্য থেকে অন্তত একজন নারীসহ তিন জন সদস্যের সদস্যের সমন্বয়ে একটি অস্থায়ী প্যানেল নির্বাচন করার বিধান রয়েছে।
বিজয়ী হওয়ার পর জাহেদুল ইসলাম লিটু তাৎক্ষনিক এক প্রতিক্রিয়ায় তাকে নির্বাচিত করার জন্য ভোটারদের কাছে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় জনগণের প্রতি দায়বদ্ধতা আরো বেড়ে গেলো। আমি সর্বোচ্চ নিষ্ঠার সাথে আমার ওপর অর্পিত দায়িত্ব পালনে সচেষ্ট থাকবো। ভবিষ্যতে কর্তব্য পালনে আমি সকলের আন্তরিক সহযোগীতা চাই। কৃতজ্ঞতা জানাই সকলের প্রতি।’
জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয় গত ২৭ ডিসেম্বর। নির্বাচিত পরিষদের চেয়ারম্যান হিসেবে মোস্তাক আহমদ চৌধুরী শপথ গ্রহন করেন গত ১১ জানুয়ারী। এরপর সদস্য পদে নির্বাচিতরা শপথ গ্রহন করে গত ১৮ জানুয়ারী । সদস্যরা শপথ গ্রহনের ৮ দিন পর বিগত ২৬ জানুয়ারী পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়।

পাঠকের মতামত: