ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ডাণ্ডাবেরি পরিয়ে আদালতে আসামি হাজির, ডিআইজি প্রিজনকে তলব

Highcorut1বিনা বিচারে ১০ বছরের বেশি সময় কারাগারে থাকা ১০জন বন্দিকে বৃহস্পতিবার আদালতে হাজির করা হয়। এর মধ্যে চার জন বন্দিকে ডাণ্ডাবেরি পরিয়ে আদালতে হাজির করায় কেন্দ্রীয় কারাগারের ডিআইজি প্রিজনের কাছে ব্যাখ্যা তলব করেছেন হাইকোর্ট। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের বেঞ্চ আজ (বৃহস্পতিবার) এ আদেশ দেন।

ডাণ্ডাবেরি পরিয়ে হাজির করা আসামিরা হলেন, হাবিবুর রহমান ওরফে ইসমাইল, মনিরুজ্জামান মুন্না, নাসিরুদ্দিন ও গিয়াসউদ্দিন। আসামিরা সবাই খুলনা ও সিলেট এলাকার বলে উল্লেখ করেন আইনজীবী সৈয়দা সাবিনা আহমেদ। দশজনের মধ্যে একজন মৌলভীবাজারের ফারুক হোসেনকে আদালত জামিন দিয়েছেন বলে নিশ্চিত করেছেন এই আইনজীবী।

এর আগে গত ৭ ফেব্রুয়ারি বিনা বিচারে আটক বন্দিকে জামিনে মুক্তি ও আইনি সহায়তা দিতে হাইকোর্টের দুটি বেঞ্চে আবেদন করেছিল সুপ্রিম কোর্টের লিগ্যাল এইড অফিস। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চে ১০ বন্দির মুক্তির বিষয়ে আবেদন করা হয়। আবেদনের শুনানি নিয়ে আদালত ওই ১০ বন্দিকে  আজ  (বৃহস্পতিবার) হাজির করার নির্দেশ দিলে আসামিদের ডাণ্ডাবেরি পরিয়ে হাজির করা হয়। কেন আসামিদের ডাণ্ডাবেরি পরিয়ে আদালতে আনা হয়েছে, ডিআইজি (প্রিজন)-এর কাছে তার ব্যাখ্যা চাওয়া হয়েছে।

১০ বন্দির পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট আনিচ-উল-মাওয়া।

পাঠকের মতামত: