ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

জুতা পায়ে শহীদ মিনারের শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি নেতা ইউপি চেয়ারম্যান জিকু : নিন্দার ঝড়

ছবির ক্যাপশন: শহীদ মিনারের মূল বেদিতে জুতা পায়ে শ্রদ্ধা জানিয়েছেন ঢেমুশিয়া ইউপি চেয়ারম্যান নুরুল আলম জিকু।

Chakaria Picture Chairrman Jiko 22-02-2017চকরিয়া অফিস:

শহীদ মিনারের মূল বেদিতে জুতা পায়ে শ্রদ্ধা জানিয়েছেন মাতামুহুরী সাংগঠনিক উপজেলা বিএনপি নেতা ঢেমুশিয়া ইউপি চেয়ারম্যান নুরুল আলম জিকু। গত ২১ ফ্রেবুয়ারী সকালে ঢেমুশিয়াতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও স্থানীয় বিএনপি নেতাদের নিয়ে শহীদ মিনারে ফুল দেন তিনি। শহীদ মিনারে জুতা পায়ে প্রবেশ করার খবরটি এলাকায় ছড়িয়ে পড়লে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মী ও সব পেশাজীবীর মানুষ চরম ক্ষোভ প্রকাশ ও নিন্দার ঝড় উঠেছে।

স্থানীয়রা লোকজন জানান, এদিন সকালে মাতামুহুরী সাংগঠনিক বিএনপি নেতা ও ঢেমুশিয়া ইউপি চেয়ারম্যান নুরুল আলম জিকু এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিক ও বিএনপি নেতাদের নিয়ে পুষ্পমাল্য দেন শহীদ মিনারে। সেখানে ইউপি চেয়ারম্যান জিকু পায়ে জুতা নিয়ে শহীদ বেদিতে পুষ্পমাল্য দেন।

এদিকে চকরিয়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক আমিনুর রশিদ দুলাল জানান, ইউপি চেয়ারম্যান নুরুল আলম জিকু পায়ে জুতা নিয়ে শহীদ মিনারে উঠে ভাষা শহীদদের অসম্মান করেছেন। সম্মানের নামে ভাষা শহীদদের অসম্মান করা তাদের কাজ। তাই আমি তার শাস্তি দাবী করছি।

মুক্তিযোদ্ধা গাজী গোলাম মওলা জানান, প্রায় সময় মুক্তিযোদ্ধা এবং ভাষা শহীদদের অসম্মান করা হয়। জেনে শুনে বিএনপির নেতারা পায়ে জুতা নিয়ে শ্রদ্ধা জানিয়েছেন। তারা মুক্তিযুদ্ধের স্মৃতি চিহৃ গুলোতে লোক দেখানো শ্রদ্ধা করেন। তারা মনে প্রাণে বিশ্বাস করেন না।

ঢেমুশিয়া ইউপি চেয়ারম্যান নুরুল আলম জিকু বলেন, শহীদ মিনারে উঠার পূর্বে জুতা নিয়ে না উঠতে সবাইকে বলেছি। কিন্তু কখন নিজের পায়ের জুতা খোলার খেয়াল ছিল না বলে তিনি জানান। ##

পাঠকের মতামত: