ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সমুদ্র সৈকত দখলমুক্তের অভিযানে নেমেছে জেলা প্রশাসন

কক্সবাজার প্রতিনিধি  :
কক্সবাজার শহরের সমুদ্র সৈকত পয়েন্ট থেকে উখিয়ার ইনানী সমুদ্র সৈকত পর্যন্ত দুই হাজারেরও বেশি অবৈধ স্থাপনা গড়ে উঠেছে বালিয়াড়ির উপর। সরকারীভাবে নিষেধ থাকলেও দখলবাজরা বালিয়াড়ির উপরে একের পর এক তৈরী করছে
বসতঘর এবং দোকান। অন্যদিকে শহরের সুগন্ধা পয়েন্টের সমুদ্র সৈকতে প্রবেশের মুখে অবৈধভাবে গড়ে উঠেছে দোকানঘর। আর এসব উচ্ছেদ অভিযানে নেমেছে জেলা প্রশাসন। অভিযানে শতাধিক দোকান ও বসতঘর উচ্ছেদ করা হয়েছে।
রোববার সকাল থেকে বিকাল পর্যন্ত ইনানী সমুদ্র সৈকতের শফিরবিল এলাকা থেকে রেজুখাল ব্রিজ পর্যন্ত ৪৫ টির  বেশি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এসময় অন্যান্য স্থাপনা গুলোকে দ্রুত সরিয়ে নেয়ার জন্য ২ দিনের সময় নির্ধারণ করে দেওয়া হয়েছে। একই সময় পৃথক অভিযানে সুগন্ধা পয়েন্টের প্রবেশমুখের রাস্তার দুই পাশে গড়ে উঠা ৬০ টি অবৈধ দোকানঘর উচ্ছেদ করা হয়।
ইনানী সমুদ্র সৈকতে চলা অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পি এম ইমরুল কায়েস। আর অন্যদিকে সুগন্ধা পয়েন্টের অভিযানে নেতৃত্ব দেন সদর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) পঙ্কজ বড়‍ুয়া।
ওই অভিযানে আরো ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব আব্দুস সোবহান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নজরুল ইসলাম। এছাড়ার ইনানীর অভিযানে বনবিভাগ, পুলিশ ও আনসার সহযোগিতা করেন। গত বৃহস্পতিবার থেকে এই অভিযান শুরু হয়েছে। এদিনে সমুদ্র সৈকতের নাজিরারটেক এলাকায় অর্ধশতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়।

পাঠকের মতামত: