ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

‘অহেতুক ফর্মুলা দিয়ে ধুম্রজাল সৃষ্টির দরকার নেই’ বিএনপিকে নাসিম

nasimঅনলাইন ডেস্ক ::

ক্ষমতাসীন জোট ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম নির্বাচনকালীন সরকার নিয়ে বিএনপিকে অহেতুক ফর্মুলা দিয়ে ধুম্রজাল সৃষ্টির কোন দরকার নেই বলে আহ্বান জানিয়েছেন।

রোববার সন্ধ্যায় রাজধানীর শাহবাগে কেন্দ্রীয় গণগ্রন্থাগারে বাংলাদেশ গণ-আজাদী লীগের এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ‘ভাষা আন্দোলন থেকে আজকের বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠানে কয়েকজন ভাষা সৈনিকদের সংবর্ধনা প্রদান করা হয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাঙালিকে দমনের জন্য বারবার চক্রান্ত হয়েছে কিন্তু চক্রান্তকারী বারবার পরাজিত হয়েছে। বাংলাদেশ এখন একটি সমৃদ্ধ দেশের পথে এগিয়ে যাচ্ছে। গোটা বিশ্বই এখন মযার্দা ও সম্মান দেয়। বাংলাদেশ গণতান্ত্রিক পথেই এগিয়ে যাবে। গণতন্ত্রকে ধ্বংস করার ক্ষমতা কারো নাই। গণতান্ত্রিক যাত্রা অব্যাহতের লক্ষে আগামী দুই বছর পরে যথাসময়ে নির্বাচন হবে।

গতকাল শনিবার পাবর্ত্য চট্টগ্রামের বাঘাইছড়িতে অনুষ্ঠিত নির্বাচনের প্রসঙ্গ তুলে বর্তমান নির্বাচন কমিশনের প্রশংসা করেন মোহাম্মদ নাসিম। তিনি বলেন, বাঘাইছড়িতে ছোট নির্বাচন হলেও সুষ্ঠ, নিরপেক্ষ ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন হয়েছে। নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি এবং স্বতন্ত্র প্রার্থীসহ তিনজন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। নির্বাচন নিয়ে কেউ কোন অভিযোগ করে নাই। ইসি তাদের প্রথম পরীক্ষায় সফলভাবে উত্তীর্ণ হয়েছে। এতে কোন সন্দেহ নাই। আমরা আশা করি নির্বাচন কমিশন এই সফলতা আগামীতে ধরে রাখবে।

একাদশ জাতীয় নির্বাচনে নির্বাচনকালীন সরকার প্রসঙ্গে রাজনৈতিক দলের প্রতিক্রিয়ার জবাবে মোহাম্মদ নাসিম বলেন, এখন যে যত কথাই বলুক, বিএনপিসহ সবাই আগামী নির্বাচনে অংশগ্রহণ করবে। কারণ বর্তমান নির্বাচন কমিশন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি করছে। আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী শেখ হাসিনার অধীনেই হবে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রীই নির্বাচিত সরকারের প্রধান থাকবেন। তিনি যেভাবে চাইবেন নির্বাচনকালীন সরকার সেভাবেই হবে।

তিনি বলেন, দুনিয়ায় যেভাবে নির্বাচন হয়, বাংলাদেশেও সেইভাবেই হবে। কোন ফর্মুলা দিয়ে লাভ হবে না। এখন অনেকে ফর্মুলা দেয়া শুরু করেছে। সংবিধানের কোথাও ফর্মুলার কথা লেখা নেই। সংবিধানে যা আছে তাই হবে। সংবিধান উপেক্ষা করার ক্ষমতা আমার আপনার কারো নাই। এমনকি প্রধানমন্ত্রীরও নাই।

রাজনীতি মাঠের প্রধান বিরোধী দল বিএনপির উদ্দেশে নাসিম বলেন, অহেতুক ফর্মুলা দিয়ে ধুম্রজাল সৃষ্টি করার কোন দরকার নেই। ২০১৪ সালের আগে শেখ হাসিনা এগিয়ে এসেছিলেন। তিনি সবাইকে আহ্বান করেছেন নির্বাচন করার জন্য কিন্তু আপনারা নির্বাচন করেন নাই। জ্বালাও-পোড়াও করেছেন। এখন ভুল বুঝেতে পেরেছেন। আপনারা ভুল সংশোধন করতে চান। এতে লজ্জার কি আছে। তাই আগামী নির্বাচনে অংশগ্রহণ করেন। জনগন যে রায় দেবে সবাই সেটা মেনে নেবে।

আয়োজক সংগঠনের সভাপতি এস কে শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. মমতাজ উদ্দিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিলীপ রায়, কমিউনিস্ট কেন্দ্রের যুগ্ম আহ্বায়ক অসীত বরণ রায়, গণতন্ত্রী পার্টির ডা. শহিদুল্লাহ শিকদার, গণআজাদী লীগের সাধারণ সম্পাদক মহাম্মদ আতা উল্লাহ খান প্রমুখ।

পাঠকের মতামত: