ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

কিডনি চিকিৎসায় শিলং থেকে দিল্লি যাচ্ছেন সালাহ উদ্দিন

salahuddin_1_0_1এনটিভি অনলাইন :

ভারতের শিলংয়ে অবস্থানরত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহ উদ্দিন আহমেদ কিডনির অস্ত্রপচারের জন্য দিল্লিতে যাচ্ছেন।

জানা গেছে, বর্তমানে তার কিনডির সমস্যা খুবই জটিল হওয়ায় শিলংয়ের জেলা ও দায়রা জজ আদালতে দিল্লি যাওয়ার অনুমতি চেয়েছেন। আদালত অনুমতি দিলে এ মাসেই দিল্লি যাবেন তিনি।

সালাহ উদ্দিন বলেন, আমি ভীষণ অসুস্থ। বাম পাশের কিডনির সমস্যাটি জটিল হয়ে উঠেছে। চিকিৎসকরা অস্ত্রপচারের জন্য পরামর্শ দিয়েছেন। আদালতের অনুমতি পেলে শিগগিরই আমি হরিয়ানায় মেদান্তা হাসপাতালে ভর্তি হব। সব আনুষ্ঠানিকতাও করে রাখা হয়েছে।

চর্ম রোগ ও হার্টসহ নানা রোগে আক্রান্ত বিএনপির এই নেতা আরোগ্য লাভের জন্য দেশবাসীর দোয়া চেয়েছেন।

উল্লেখ্য, সালাহ উদ্দিন শিলংয়ের লাবান এলাকায় সানরাইজ গেস্টহাউসে অবস্থান করছেন। ২০১৫ সালের ১০ মার্চ ঢাকার উত্তরার একটি বাসা থেকে নিখোঁজ হন সালাহ উদ্দিন আহমদ। এর প্রায় দুই মাস পর ১১ মে ভারতের মেঘালয় রাজ্যের রাজধানী শিলংয়ের গলফ লিংক এলাকায় উদ্দেশ্যহীনভাবে ঘোরাফেরার সময় স্থানীয় লোকজনের ফোন পেয়ে টহল পুলিশ তাকে পায়। তারপর আটক হয়ে কিছু দিন কারা হেফাজতে হাসপাতালে ছিলেন তিনি। স্বাস্থ্যের অবস্থা বিবেচনা করে পরে তাকে জামিন দেয় আদালত। শিলংয়ের আদালতে এখনোও তার মামলার কার্যক্রম চলছে।

মেঘালয়ে সন্ধান মেলার পর তিনি দাবি করেন, তাকে বাংলাদেশ থেকে অপহরণ করা হয়েছিল। অবৈধ অনুপ্রবেশের জন্য ভারতের আদালতে তার বিরুদ্ধে মামলা চলছে, যদিও তিনি নিজেকে নির্দোষ দাবি করেছেন।

পাঠকের মতামত: