ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় প্রকাশ্যে বাজারে গতিরোধ করে ব্যবসায়ীকে ছুরিকাঘাতের চেষ্টা, টাকা লুট

cnএম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়া উপজেলার মালুমঘাট বাজারে প্রকাশ্যে গতিরোধ করে মোরশেদ আলম নামের এক ব্যবসায়ীকে ছুরিকাঘাতের চেষ্টা করা হয়েছে। ওইসময় বেদম পিটুনির পর ওই ব্যবসায়ীর কাছ থেকে নগদ ৫০ হাজার টাকা, একটি মোবাইল সেট ও একটি স্বর্ণের চেইন লুটে নেয়া হয়েছে। শনিবার রাত সাড়ে ৮টার দিকে মালুমঘাট বাজার-চাবাগান সড়কের টেম্পু স্টেশন এলাকায় ঘটেছে এ হামলা ও ছিনতাইয়ের ঘটনা। ঘটনার পরপর পরিবার সদস্য ও বাজারের ব্যবসায়ীরা এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে গুরুতর আহত ব্যবসায়ী মোরশেদ আলমকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। মোরশদ আলম ডুলাহাজারা ইউনিয়নের চাবাগান এলাকার বদরউদ্দিনের ছেলে।

হামলার এ ঘটনায় রোববার আহত ব্যবসায়ী মোরশেদ আলম বাদি হয়ে চকরিয়া থানায় একটি এজাহার দায়ের করেছেন। এতে আসামি করা হয়েছে একই গ্রামের ছালেহ আহমদের ছেলে রাহমত উল্লাহ ও ছৈয়দ আহমদের ছেলে নুরুল আমিনকে।

অভিযোগে আহত ব্যবসায়ী মোরশেদ আলম জানান, তিনি দীর্ঘদিন ধরে কক্সবাজার শহরে লবণ ও শুটকী ব্যবসা করছেন। ব্যবসার কারনে তিনি মুটোমুটি আর্থিকভাবে স্বচ্ছল। কিছুদিন ধরে অভিযুক্ত আসামিরা তার কাছ থেকে নানাভাবে একলাখ টাকা চাঁদা দাবি করে আসছেন। তিনি অভিযোগ করে জানান, শনিবার বিকালে তিনি কক্সবাজারে জেলা আওয়ামীলীগের সমাবেশে অংশ নিতে যাওয়ার সময় অভিযুক্তরা তার কাছে টাকা দাবি করেন। কিন্তু তিনি ওইসময় তাদের সাথে কোন ধরণের কথা না বলে সমাবেশের উদ্দেশ্যে কক্সবাজার চলে যান। রাত সাড়ে ৮টার দিকে তিনি কক্সবাজার থেকে মালুমঘাট স্টেশনে গাড়ি থেকে নামেন। কিছুদুর গিয়ে টেম্পু স্টেশনে বাড়ির উদ্দেশ্যে অপর একটি গাড়িতে উঠতে চাইলে অভিযুক্তরা এগিয়ে এসে তার গতিরোধ করেন।

আহত মোরশেদ আলম অভিযোগ করে জানান, এসময় অভিযুক্তরা কিছু না বলেই অতর্কিত তাকে বেদড়ক পিঠাতে শুরু করে। এক পর্যায়ে ধস্তাধস্তি শুরু হলে একজন ছুরিকাঘাতে তাকে হত্যার উদ্দেশ্যে আঘাতের চেষ্টা করে। ঘটনার সময় তার শোর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। ঘটনার সময় অভিযুক্তরা তার পকেট থেকে নগদ ৫০ হাজার টাকা, একটি দামি মোবাইল সেট ও গলায় থাকা একটি স্বর্ণের চেইন টান মেরে লুটে নিয়ে যায় বলে দাবি করেন আহত ব্যবসায়ী মোরশেদ আলম।

পাঠকের মতামত: