ঢাকা,বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

লামা বাজারে বিক্রয়কালে ১০টি বনমোরগ উদ্ধার

zzzমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

বান্দরবানের লামা বাজারে বিক্রয়কালে বনবিভাগ এর হস্তক্ষেপে ও আনসার ব্যাটেলিয়ান এর সহযোগিতায় ১০টি বন মোরগ উদ্ধার করা হয়েছে। লামা সদর রেঞ্জের ভারপ্রাপ্ত রেঞ্জ কর্মকর্তা ফরেষ্টার হারুণ অর রশিদ বাবলু স্ব-শরীরে হাজির হয়ে লামা বাজারস্থ কেন্দ্রীয় হরি মন্দির সামনে থেকে কেনাবেচার সময় হাতেনাতে মোরগ গুলো আটক করে। আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় ব্যবসায়ীরা। শনিবার বেলা ১২টায় এই মোরগ গুলো উদ্ধার করে হেফাজতে নেয় বনবিভাগ।

পরে লামা বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা কামাল উদ্দিন আহমদ এর নির্দেশে উদ্ধারকৃত বন মোরগ গুলো ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারী পার্কে শনিবার দুপুর ২টায় অবমুক্ত করা হয়। লামা সদর রেঞ্জের ভারপ্রাপ্ত রেঞ্জ কর্মকর্তা ফরেষ্টার হারুণ অর রশিদ বাবলু জানান, এইসব শিকারী লোকজনের কারণে বন্যপ্রাণী গুলো হারিয়ে যাচ্ছে। বন্য প্রাণী ধ্বংসে যারা জড়িত রয়েছে তাদের আইনের আওতায় আনা হবে।

লামা বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা কামাল উদ্দিন আহমদ বলেন, বন্য প্রাণী সংরক্ষণে আমরা যথেষ্ট আন্তরিক। সাংবাদিকদের থেকে খবর পাওয়ার সাথে সাথে আমার বন বিভাগের লোকজন আনসার বাহিনীকে সাথে নিয়ে বনমোরগ গুলো উদ্ধার করে। ১০টি বনমোরগ বঙ্গবন্ধু সাফারী পার্কে শনিবার দুপুর ২টায় অবমুক্ত করা হয়।

পাঠকের মতামত: