ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

নতুন সিইসি আরো কয়েক ধাপ এগিয়ে: রিজভী

অনলাইন ডেimage-63609-1486713807স্ক :::

নতুন নির্বাচন কমিশন আগের নির্বাচন কমিশন থেকেও আওয়ামী লীগের আদর্শে বেশি বিশ্বাসী বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। প্রধান নির্বাচন কমিশনারকে কমিটেড আওয়ামী লীগার বলেও মন্তব্য করেন তিনি। তিনি বলেন, এই সিইসির অধীনে জাতীয় নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়ার ব্যাপারে দেশের মানুষের মধ্যে আস্থা নেই।

আজ শুক্রবার সকালে রাজধানীর রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক ব্রিফিং এ সাংবাদিকদের এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, দলীয় সরকারের অধীনে ও সরকারের হুকুমে রকিবউদ্দীন নির্বাচন কমিশন নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। নতুন সিইসির আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়ার ব্যাপারে দেশের মানুষের মধ্যে আস্থার সৃষ্টি হয়নি। তার অতীত কর্মকাণ্ড এবং প্রধান নির্বাচন কমিশনার ঘোষণার পরপরই তার বিভিন্ন বক্তব্যে তিনি যে ‘কমিটেড আওয়ামী লীগার’, সেটি ফুটে উঠেছে।

রিজভী বলেন, প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগপ্রাপ্ত নুরুল হুদা আওয়ামী চেতনায় সাবেক ইসি কাজী রকিবউদ্দিনর চেয়েও কয়েক ধাপ অগ্রবর্তী। তার (নুরুল হুদা) অধীনে নির্বাচন হলে সেটি ভোটারবিহীন একতরফা নির্বাচনই হবে। তাতে বর্তমান বিরাজমান দুঃশাসন আরও দীর্ঘদিন টিকে থাকবে।

এ অবস্থায় জনমতের প্রতি সম্মান জানিয়ে তিনি সাংবিধানিক পদ থেকে সরে দাঁড়ালে জাতি তাকে স্বাগত জানাবে বলেও মন্তব্য করেন রিজভী।

সরকারের বিরুদ্ধে সাংবাদিক নিপীড়নের অভিযোগ তুলে তিনি বলেন, বর্তমান শাসকগোষ্ঠীর আমলে প্রায় অর্ধশত’র মতো সাংবাদিককে হত্যা করা হয়েছে। পাঁচ বছরেও সাগর-রুনি হত্যাকাণ্ডের সুরাহা না হওয়া পুরো জাতির জন্য লজ্জার।

অবিলম্বে সাগর-রুনির প্রকৃত খুনি ও সাংবাদিক হত্যাকারীদের আইনের আওতায় আনার জোর দাবি জানান রিজভী।

পাঠকের মতামত: