ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

সরকারী হাসপাতালে ৯ মাসের শিশু সহ মাকে মারল ডাক্তার

ddমোহাম্মদ রফিকুল ইসলাম, বান্দরবান প্রতিনিধি ঃ

অসুস্থ শিশুর চিকিৎসা করাতে এসে ডাক্তারের প্রহারের শিকার হলেন ৯ মাসের শিশু রিয়া ও তার মা রশিদা বেগম (৩৫)। বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা সদর হাসপাতালে বৃহস্পতিবার রাত ১২টায় এই ঘটনা ঘটে। নাইক্ষ্যংছড়ি সদর হাসপাতালে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডাক্তার রঞ্জন চৌধুরী অসহায় গরীব রোগীকে মারধর করে। রশিদা বেগম পার্শ্ববর্তী রামু উপজেলার কচ্চপিয়া ইউনিয়নের দোছড়ি এলাকার জসিম উদ্দিনের স্ত্রী।

রশিদা বেগম সাংবাদিককে বলেন, আমার মেয়ে রিয়া বাড়িতে আঘাত পেলে তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসি। সেখানে দায়িত্বরত ডাক্তার উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডাক্তার রঞ্জন চৌধুরী উন্নত চিকিৎসা ও মেডিকেল সার্টিফিকেট এর কথা বলে আমার কাছে টাকা দাবি করে। আমি টাকা দিতে অপারগতা দেখালে সে আমার সাথে খারাপ ব্যবহার করে এবং অসুস্থ শিশু সহ আমাকে ধাক্কাতে ধাক্কাতে হাসপাতাল থেকে বাহির করে দেয়। আমি প্রতিবাদ করলে সে আমাকে মারধর করে। পরে এলাকাবাসীর মধ্যস্থতায় সে আমার শিশুকে পুনঃভর্তি করে। আমাদের মারধর করার সময় যারা দেখে ও প্রতিবাদ করেছে তাদের আইনী হয়রানী করতে নাইক্ষ্যংছড়ি থানায় একটি মিথ্যা অভিযোগ করে ডাক্তার। সরকারী হাসপাতালে এসে চিকিৎসা না পেয়ে মারধর খেলাম। আমি বিচার চাই।

নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ তৌহিদ জানায়, ডাক্তার রঞ্জন চৌধুরী একটি অভিযোগ করেছে। বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

এবিষয়ে বান্দরবান সিভিল সার্জন উদয় শংকর চাকমা বলেন, আমি বিষয়টি জানিনা। আমি এখনই বিষয়টি জানার চেষ্টা করছি। দোষ করলে কারো ক্ষমা নাই। সরকারী হাসপাতালে রোগীদের হয়রানীর বিষয়টি দুঃখজনক।

পাঠকের মতামত: