ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় দুই হাজার মোরগীসহ পোল্ট্রি ফার্ম পুড়ে ছাই, ৫লাখ টাকার ক্ষয়ক্ষতি

Chakaria Picture 09-02-2017,এম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়ায় রাতের আঁধারে দুই হাজার মোরগীসহ একটি পোল্ট্রি ফার্ম পুড়ে ছাই হয়ে গেছে। এতে ফার্ম মালিকের প্রায় ৫লাখ টাকার আর্থিক ক্ষতিসাধন হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগী। বুধবার দিবাগত রাত আনুমানিক দুইটার দিকে উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের আম্মারডেরা এলাকায় ঘটেছে এ অগ্নিকান্ডের ঘটনা।

ক্ষতিগ্রস্থ পোল্ট্রি ফার্ম মালিক স্থানীয় হাজি অসিউর রহমানের ছেলে হাফেজ ছমিউদ্দিন জানান, চট্টগ্রামস্থ যুব উন্নয়ন অধিদপ্তর থেকে প্রশিক্ষন নিয়ে বাড়ির পাশে একটি পোল্ট্রি ফার্ম গড়ে তুলে তিনি ৮বছর ধরে ব্যবসা করে আসছেন। ইতোমধ্যে তিনি ব্যবসায় মুটোমুটি লাভের মুখ দেখতে শুরু করছিলেন। প্রতিদিনের মতো বুধবার রাতে ফার্মের মোরগীর খাবার দিয়ে বাড়িতে ঘুমিয়ে পড়েন। কিন্তু রাত আনুমানিক দুইটার দিকে প্রতিবেশি লোকজনের চিৎকারে ঘুম ভেঙ্গে দেখতে পান আগুনে তাঁর পোল্টি ফার্মটি পুড়ে যাচ্ছে। ওইসময় এলাকার লোকজন চেষ্টা করেও আগুন নেভাতে পারেনি।

মালিক ছমিউদ্দিন জানান, আগুনে দুই হাজার মোরগীসহ তার পোল্ট্রি ফার্মটি সম্পুন্নভাবে পুড়ে গেছে। এতে তাঁর প্রায় ৫লাখ টাকার আর্থিক ক্ষতিসাধন হয়েছে। আগুন লাগার ঘটনাটি তিনি প্রাথমিকভাবে দুর্ঘটনা মনে করলেও তার সন্দেহ হচ্ছে কেউ ব্যবসায় ইষার্ণিত হয়ে রাতের আঁধারে ফার্মে আগুন লাগিয়ে দিয়েছে। তিনি এ ঘটনায় প্রশাসনের হস্তক্ষেপ ও পাশাপাশি সরকারের কাছ থেকে সহযোগিতা কামনা করেছেন। #

পাঠকের মতামত: