ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় মামলাবাজ চক্রের ফাঁদে পড়ে অনেকে হয়রানীর শিকার

নিজস্ব প্রতিবেদক :::

চকরিয়ায় মামলাhairaniবাজ চক্রের ফাঁদে পড়ে অনেকে ভুগান্তিতে পড়ছে। ভাড়া করা ভাসমান মহিলাদের বাদী সাজিয়ে থানা কিংবা আদালতে কারো না কারো বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানী করছে এ চক্রটি। গত ৩ ফেব্রুয়ারি চকরিয়া থানায় ৪ জনের নাম উল্লেখ করে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের দক্ষিণ ঘুনিয়া এলাকার হাছিনা আক্তারকে বাদী সাজিয়ে এ ধরনের একটি মিথ্যা অভিযোগ দায়ের করা হয়েছে।
জানা গেছে, ওই চক্র যে মহিলাকে বাদী করে মামলা করেছে এ মহিলা একজন মামলাবাজ হিসেবে পরিচিত। বিগত সময়ে তার স্বামী দাবীকরা ছাবের আহমদ ও তার পরিবার সদস্যদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের করে। এ মামলাটি মিথ্যা প্রমানিত হয়ে ছাবের অন্য মেয়েকে বিবাহ করে ঘর সংসার করছে। ওই মহিলা নিজের চাহিদা মেটাতে এলাকার যুবকদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে মোটা অংকের টাকা আদায় করা তার পেশায় পরিনত হয়েছে। এমনকি অপকর্মে বাঁধা দেওয়ার কারণে তার একমাত্র বড় ভাই বর্তমানে ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের একজন গ্রাম পুলিশ বশির আহমদের বিরুদ্ধে কয়েকটি মিথ্যা অভিযোগ করে হয়রানী করে আসছে।
এ ধরনের মহিলাকে ভাড়া করে চকরিয়া পৌর শহরের এক প্রভাবশালী মামলা বাজ চক্র নিজেদের স্বার্থ হাছিলের উদ্দেশ্যে চকরিয়া পৌরসভার ভাঙ্গারমুখ বিনামারা এলাকার ৩ ব্যবসায়ীসহ ৪ ব্যক্তিকে আসামী করে একটি সাজানো মিথ্যা মামলা দায়ের করে। বর্তমানে ওই মহিলার সাজানো মিথ্যা মামলায় তারা পলাতক রয়েছে। এদিকে ওই মামলাবাজ চক্রটি নিজেদের স্বার্থসিদ্ধি কাজে ঝাপিয়ে পড়েছে।
মামলার ১ নং আসামী জানায়, স্থানীয় এক প্রভাবশালী তাদের স্বার্থ হাছিলকরার জন্য ভাড়া করা মহিলা ও অপরিচত লোকদের দিয়ে ধারাবাহিক মিথ্যা মামলা করে হয়রানী করছে। বর্তমানে হয়রানীর শিকার পরিবার গুলো ওই প্রভাবশালী মামলাবাজ চক্রের ফাঁদে পড়ে আশাহায় হয়ে পড়েছে।
ওই মামলার বাদীনির ভাই বশির আহমদ জানায়, তার বোন হলেও তিনি চরিত্রহীন একজন মহিলা। অনৈতিক কাজে বাঁধা দেয়ার কারণে তার বিরুদ্ধেও থানা , আদালত ও ইউনিয়ন পরিষদে একাধিক অভিযোগ করেছে। এমনকি স্বামী দাবী করা ছাবের তার আপন মামাত ভাই। তার বিরুদ্ধে মামলা করে আত্মীয়তা ছিন্ন করেছে।
অভিযোগে উল্লেখ করা কয়েকজন স্বাক্ষী জানায়, ঘটনা বিষয়ে তারা কিছু জানেনা। এমনকি ওই মহিলাকে তারা ছিনেনা।
এ ব্যাপারে হয়রানীর শিকার পরিবারের সদস্যরা প্রশাসনের কাছে সুষ্ট তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন।

পাঠকের মতামত: