ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় সড়ক ও জনপথ বিভাগের জায়গায় বহুতল ভবন

চকরিয়া প্রতিনিধি :
চকরিয়া পৌরশহর চিরিঙ্গায় সড়ক বিভাগের জায়গায় বহুতল বাণিজ্যিক ভবন নির্মাণ কাজ শুরু করেছেন এক দুবাই প্রবাসী। সড়ক বিভাগের লোকজনকে ভীতি দেখাতে কৌশলে ওইব্যক্তি বাণিজ্যিক ভবনটির নির্মাণ কাজ উদ্বোধন করেন জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের দিয়ে। বর্তমানে ভবনের নির্মাণ কাজ অব্যাহত থাকলেও সড়ক বিভাগের কেউ বাধা দিতে সাহস পাচ্ছে না।
চকরিয়া সড়ক বিভাগের লোকজন জানান, কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগের অধিগ্রহনকৃত জায়গা দখলে নিয়ে দেড়বছর আগে চকরিয়া পৌরসভার কাহারিয়াঘোনার বাসিন্দা দুবাই প্রবাসী মাইন উদ্দিন বাণিজ্যিক ভবন নির্মাণের চেষ্টা চালিয়ে আসছেন। সেই সময় প্রথমে বাঁধা দিই, পরে অমান্য করে কাজ চালিয়ে যেতে থাকলে অভিযান চালিয়ে নির্মাণাধাীন সকল স্থাপনা উচ্ছেদ করা হয়।
সড়ক বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের অভিযোগ, অভিযানের পর প্রায় দেড়বছর নির্মাণ কাজ বন্ধ থাকলেও গতবছরের ২৯ নভেম্বর ওই প্রবাসী পূনরায় মার্কেট নির্মাণ কাজ শুরু করে। কাজে যাতে বাঁধা না দেওয়া হয় সেই জন্য উদ্বোধনী অনুষ্ঠানে সাংসদ মোহাম্মদ ইলিয়াছ, চকরিয়া উপজেলা চেয়ারম্যান জাফর আলম সহ প্রভাবশালী নেতাদের অতিথি করে।
কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী রানা প্রিয় বড়–য়া বলেন, সড়ক বিভাগের জায়গা দখল করে জোরপুর্বক সেখানে বহুতল বাণিজ্যিক ভবন নির্মাণ করার চেষ্টার ঘটনায় গতবছর মাইন উদ্দিনকে নোটিশ দিই কাজ বন্ধ রাখতে। কিন্তু তিনি আদেশ অমান্য করায় গতবছরের ২১এপ্রিল অভিযান চালিয়ে উচ্ছেদ করে দেওয়া করা হয়েছে।
তিনি আরও বলেন, দীর্ঘদিন কাজ বন্ধ থাকার পর আবারও সড়ক বিভাগের জায়গায় বহুতল ভবন নির্মাণ কাজ অব্যাহত রাখায়য় গত ৭ ডিসেম্বর ঘটনাস্থলে সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী ও চকরিয়াস্থ সহকারি প্রকৌশলী এবং কর্মকর্তা-কর্মচারীদের পাঠিয়ে অবৈধ ভবন নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়েছে।
বহুতল ভবন নির্মাণ করা হলেও অভিযান চালিয়ে তা উচ্ছেদ করা হবে। অভিযানের জন্য আইনগতভাবে প্রস্তুতি নেয়া হচ্ছে বলে তিনি জানান।

পাঠকের মতামত: