Home » উখিয়া » উখিয়ায় আইন শৃংখলা সভায় পুলিশ সুপার একেএম ইকবাল হোসেন মাদকমুক্ত করা হবে

উখিয়ায় আইন শৃংখলা সভায় পুলিশ সুপার একেএম ইকবাল হোসেন মাদকমুক্ত করা হবে

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

ওমর ফারুক ইমরান, উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি ::
01
কক্সবাজার জেলা পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন বলেন, উখিয়াকে মাদক মুক্ত করা হবে। কিছু স্বার্থানেষী মহল রামুর বৌদ্ধ বিহারে হামলা চালিয়েছে। এ ধরনের কোন ঘটনা পুণরায়বৃত্ত না ঘটে সেদিকে খেয়াল রাখতে হবে। ইসলামের নামে সন্ত্রাস, নাশকতা, জঙ্গিবাদ, মাদক মুক্ত রাখতে হবে। অপরাধ থেকে মুক্ত রাখতে পারলে দেশ উন্নতির দিকে এগিয়ে যাবে। আইন শৃংখলা রক্ষায় সকলকে সজাগ থাকতে হবে। এ জন্য জনগণকে আন্তরিক হতে হবে। উখিয়া থানা কর্তৃক আয়োজিত আইনশৃংখলা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন। সোমবার বিকেল সাড়ে ৪ টার দিকে উখিয়া থানা কম্পাউন্ডে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উখিয়া থানার তদন্ত (ওসি) মোঃ কায় কিসলু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা। বক্তব্য রাখেন, রতœাপালং ইউপি চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী, পালংখালী ইউপি চেয়ারম্যান এম. গফুর উদ্দিন, হলদিয়াপালং ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম, সাবেক ঘুমধুম ইউপি চেয়ারম্যান দীপক বড়–য়া, উখিয়া কমিউনিটি পুলিশের সভাপতি শফিউল আলম বাবুল, উখিয়া প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক রফিকুল ইসলাম, সুবধন বড়–য়া, কেন্দ্রীয় আনন্দ বৌদ্ধ বিহারের সাধারণ সম্পাদক রূপন বড়–য়া, মাষ্টার জ্ঞানদর্শী বড়–য়া, মধুসুধন বড়–য়া, মিলন বড়–য়া, জয়সেন বড়–য়া, এড. রবিন্দ্র দাশ রবি, উখিয়া বৌদ্ধ ভিক্ষু সমিতির সভাপতি ধর্মপাল উখিয়া কলেজের প্রভাষক প্লাবন বড়–য়া। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন উখিয়া ষ্টেশন জামে মসজিদের খতিব মাওলানা মুজিবুর রহমান। ত্রিপিটক পাঠ করেন ইন্দ্রিয় বড়–য়া ও গীতা পাঠ করেন বিমল চক্রবর্তী। এ সময় বক্তারা আরো বলেন, উখিয়ার শত বছরের ঐতিহ্যগত ভাবে হিন্দু, বৌদ্ধ ও মুসলিম বসবাস করে আসছে। এদের মধ্যে কোন ধরনের বিভেদ নেই। কিন্তু মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের কারণে এখানকার পরিবেশ নষ্ট হচ্ছে। কুতুপালং উচ্চ বিদ্যালয়ের শিক্ষক অদিত্য বড়–য়া রাহুল বলেন, উখিয়ার শৈলের ঢেবার আশপাশে ৫ থেকে ৬টি বৌদ্ধ বিহার রয়েছে। এর একটু দূরে কুতুপালং রোহিঙ্গাদের শরণার্থী ক্যাম্প। যেকোন মুহুর্তে রোহিঙ্গারা হামলার আশংখা প্রকাশ করেন। রোহিঙ্গাদের নিয়ন্ত্রণ করার দাবী জানান। ওখানে একটি পুলিশ ফাঁড়ি স্থাপনের দাবী জানান।

##################

উখিয়ায় বিজিবি অভিযানে চোরাইপণ্য জব্দ

ওমর ফারুক ইমরান, উখিয়া ::

কক্সবাজার-টেকনাফ সড়কের মরিচ্যা যৌথ চেকপোষ্টের বিজিবির সদস্যরা অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মিয়ানমারের নিম্নমানের সিগারেট জব্দ করেন। সোমবার সকাল সাড়ে ১০ টার দিকে মরিচ্যা যৌথ চেকপোষ্ট এলাকায় ৩১শ ৯০ প্যাকেট বার্মিজ সিগারেট পুড়ানো হয় বলে মরিচ্যা যৌথ চেকপোষ্টের সুবেদার নজরুল ইসলাম জানিয়েছেন। অপরদিকে বালুখালী বিওপির সদস্যরা অভিযান চালিয়ে রহমতের বিল এলাকায় পরিত্যক্ত অবস্থায় ১০ বস্তা পিয়াজ, ৯ বস্তা মিয়ানমারের পলথিন, ৯৮ পিস বিয়ার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মালামাল গুলো সোমবার দুপুরে উখিয়ার বালুখালীস্থ শুল্ক গুদামে জমা দেওয়া হয়েছে বলে বালুখালী বিওপির কোম্পানী কমান্ডার গোলাম মোস্তাফা জানিয়েছেন।

উখিয়ায় তামাক চাষ!

ওমর ফারুক ইমরান, উখিয়া :::

সরকার খাদ্য ঘাটতি মোকাবেলায় কৃষকদের আর্থসামাজিক উন্নয়নের জন্য রবি শস্য উৎপাদনে অধিকতর গুরুত্ব যে রাবার ড্যাম স্থাপন করছেন তা ভেস্তে চলেছে। উখিয়ার হলদিয়াপালং ইউনিয়নের পাগলির বিল সিকদার পাড়া খালের উপর বাস্তবায়িত রাবার ড্যামে এখন পরিবেশও স্বাস্থ্য পরিপন্থি তামাক চাষ করা হয়েছে। উফশী চাষাবাদে পানি সরবরাহ নিয়ে দুশ্চিন্তায় পড়েছে কৃষক সমাজ। এ নিয়ে এলাকায় কৃষকদের মাঝে উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছে। গত রবিবার সিকদার পাড়া পানি ব্যবস্থাপনা কমিটির বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার কাছে একটি অভিযোগ করেছে স্কীম ম্যানেজার। স্থানীয়রা জানান, রাবার ড্যামের পানিতে তামাক চাষ নিয়ম না থাকলেও কিছু অসাধু লোক তা মানছেনা। একাধিক স্বীকার করে বলেন, তামাক চাষের কারণে বোরো উৎপাদন ব্যাহত হওয়ার আশংকা দেখা দিয়েছে। যারা অবৈধ ভাবে তামাক চাষ করেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হউক। এ ব্যাপারে হলদিয়াপালং ইউনিয়নের কৃষি উপসহকারি শাহজাহানের তামাক চাষের ব্যাপারে জানতে চাইলে তিনি অস্বিকার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এশিয়া কাপের জন্য ৩১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা

It's only fair to share...21400ক্রীড়া প্রতিবেদক : ওয়েস্ট ইন্ডিজ সফরের কয়েকদিন আগেই নিয়োগ পেয়েছিলেন। বাংলাদেশ ...