ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ঘনস্যামবাজারে দোকানসহ সাংবাদিকের বাসা চুরি

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া ::
চকরিয়া পৌরসভার ঘনস্যাম বাজার এলাকায় এক সাংবাদিকের বাসা, ১টি দোকানসহ ৩টি চুরি ঘটনা ঘটেছে। গতকাল গভীর রাতে এ চুরির ঘটনা ঘটে। এতে চোরের দল মালামাল ও মূল্যবান জিনিসপত্র সহ প্রায়churi ৫ লাখ টাকার মালামাল নিয়ে গেছে।
চকরিয়া প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক সাংবাদিক জামাল হোছাইন, জানায়, গতকাল গভীর রাতে বাড়ির সকলে ঘুমিয়ে পড়লে তার বাসার একটি জানালার গ্রীল কেটে টেবিলের উপর থাকা তার ১টি মোবাইল সেট, একটি চার্জ লাইট, একটি টিফিন বক্স নিয়ে যায়। তার বাড়ি থেকে চোরের দল প্রায় ৩০ হাজার টাকার মালামাল নিয়ে যায়। এদিকে ওই মুদির দোকানের মালিক  আবু তাহের জানায়, তার দোকানের তালা ভেঙ্গে দামী জিনিসপত্র নিয়ে যায়। এতে চোরের দল তার দোকান থেকে প্রায় লাখ টাকার মালামাল নিয়ে গেছে। অপর বাড়ীর মালিক শওকত হোসেন জানায়, তিনি দু’ তলায় থাকেন। জানালার গ্রীল কেটে তার বাড়ির বিতর থেকে মোবাইল ও বেশ কটি দামী জিনিসপত্র নিয়ে গেছে। স্থানীয় লোকজন ধারণা করছে, একটি চিহিৃত চোর সিন্ডিকেট দীর্ঘদিন যাবত পৌরসভা এলাকায় চুরি কাজে জড়িত। রাতে তারা জুয়ার আসর শেষে চুরি কাজে লিপ্ত হয় বলে ধারণা করছেন। এছাড়া সাবেক কাউন্সিলর নুর হোসেন জানায়, চোরের দল সিন্ডিকেটটি অনেক বড়। রাতে জুয়া খেলা ও ইয়াবা সেবন ও পরে বিভিন্ন দোকান পাট ও বাসা বাড়িতে ঢুকে চুরি করে থাকে। স্থানীয় আওয়ামীলীগ নেতা আমিন মেম্বার জানায়, চুরির ঘটনায় চোরের দলের অনেক সদস্যকে মারধর ও বিভিন্ন শাস্তি দেয়া হয় সম্প্রতি সময়ে। কিন্তু তারা এখনো ভাল  পথে আসতে পারেনি। এসব চোর সিন্ডিকেটের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা না নিলে সাধারণ মানুষের জান ও মালামালের নিরাপত্তা অনিশ্চিয়তার সজ্ঞায় রয়েছে।
চকরিয়া থানার ওসি জহিরুল ইসলাম খাঁন ও তদন্ত ওসি কামরুল হাসান জানায়, চোরের দলের বিরুদ্ধে আমাদের অভিযান চলবে। চুরি হওয়া মালামাল উদ্ধার না হওয়া পর্যন্ত  পুলিশী অভিযান অব্যাহত থাকবে। এছাড়া চোর সিন্ডিকেটের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পাঠকের মতামত: