ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

‘মাদক নিয়ে কোনো রাজনীতি নেই’

অনলাইন ডেস্ক :::image-62528-1486217207

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, মাদক নিয়ে কোনো রাজনীতি নেই। সবাই মিলে মাদক ও জঙ্গিবাদ মোকাবেলা করতে হবে। তা না হলে আমাদের গণতন্ত্র, সুশাসন ও উন্নয়নসহ বিভিন্ন কর্মকাণ্ডের পথে অন্তরায় হবে।

শনিবার দুপুরে নোয়াখালী শহীদ ভুলু স্টেডিয়ামে জেলা পুলিশ প্রশাসন আয়োজিত ২০ হাজার কমিউনিটি পুলিশিং এর সদস্যদের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, জঙ্গিবাদ যেমন কারো বন্ধু হতে পারে না, তেমনি মাদকও কারো বন্ধু হতে পারে না। মাদক যুব সমাজকে ধ্বংস করছে। মাদকের ভয়াবহতায় আগামী প্রজন্ম ধ্বংস হলে এক ভয়ংকর পরিবেশ সৃষ্টি হবে।

তিনি বলেন, জঙ্গি ও মাদক রুখতে হলে পুলিশকে জনপ্রতিনিধি ও সর্বস্তরের মানুষ স্বতঃস্ফূর্ত ও আন্তরিকতার সঙ্গে সহযোগিতা করতে হবে। পুলিশ ও সাধারণ মানুষের মধ্যকার দূরত্ব কমিয়ে আনতে দেশ জুড়ে কমিউনিটি পুলিশিং ব্যবস্থাকে শক্তিশালী করতে হবে।

সমাবেশে প্রধান আলোচক ছিলেন পুলিশের আইজিপি এ কে এম শহীদুল হক। সমাবেশে সভাপতিত্ব করেন পুলিশ সুপার মো. ইলিয়াছ শরিফ।

শহীদুল হক তার বক্তব্যে বলেন, পুলিশকে আরো গণমুখী, সেবামুখী ও জবাবদিহি করার উদ্দেশ্যে কমিউনিটি পুলিশিং ব্যবস্থার জন্ম। বিশ্বের বিভিন্ন দেশে পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশ দারুণ ভূমিকা রাখছেন। দেশের মালিক জনগণ, পুলিশ জনগণের সেবক। কিন্তু দেখা যায় জনগণ ও পুলিশের মধ্যে বড় দূরত্ব রয়েছে।

পাঠকের মতামত: