ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

‘প্রকৃত ছাত্রদল নেতা-কর্মীরা কখনোই দলের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে পারে না’ -জেলা ছাত্রদল

wwwবার্তা পরিবেশক ::

বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এসএসসি পরীক্ষার্থীদের সাথে সৌজন্যতা বিনিময় করেছে কক্সবাজার জেলা ছাত্রদল। পরীক্ষা শুরুর আগে ছাত্রদল নেতা-কর্মীরা প্রতিটি পরীক্ষা কেন্দ্রের সামনে অবস্থান নিয়ে পরীক্ষার্থীদের স্বাগত জানান। পরে পরীক্ষা শেষে তারা পরীক্ষার্থীদের হাতে ছাত্রদলের শ্লোগান সম্বলিত এসএসসি পরীক্ষার ছাপানো রুটিন (পরীক্ষার সময়সূচি) তুলে দেন।

জেলা ছাত্রদল সভাপতি রাশেদুল হক রাসেল ও সাধারণ সম্পাদক এড. মনির উদ্দিনের নেতৃত্বে ছাত্রদলের বেশ কয়েকটি দল কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়, কক্সবাজার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় ও পৌর প্রিপ্যারেটরী উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটকে দাঁড়িয়ে পরীক্ষার্থীদের স্বাগত জানান। ওই সময় তারা শিক্ষার্থীদের স্বাগত জানানোর পাশাপাশি তাদের খোঁজখবর নেন এবং পরীক্ষার্থীদের সাফল্য কামনা করেন।

জেলা ছাত্রদল সভাপতি রাশেদুল হক রাসেল সাংবাদিকদের বলেন, ‘ভারপ্রাপ্ত’ কিংবা ‘ভারাক্রান্ত’ যে যা-ই করুক না কেন, জেলা ছাত্রদল রাসেল ও মনিরের নেতৃত্বে ঐক্যবদ্ধই রয়েছে।

তিনি মনে করেন, যারা ছাত্রদলে থেকে ছাত্রদলের বিরুদ্ধেই ষড়যন্ত্র করে তারা প্রকৃত ছাত্রদল নেতা-কর্মী নয়। আর তারা ষড়যন্ত্র করেও ছাত্রদলের কোন ক্ষতি করতে পারবে না। যার প্রমাণ আমরা আগেও দিয়েছি, আগামিতেও দিয়ে যাবো।

রাসেলের মতে, বর্তমান জেলা ছাত্রদলের অগ্রযাত্রায় ঈর্ষান্বিত হয়ে অগ্রসরমান পথচলাকে বাধাগ্রস্থ করার জন্যই কতিপয় চক্রান্তকারি চক্রান্ত করেছে। তারা হিংসা, বিদ্বেষ আর ঘৃণার মতো মনোরোগে আক্রান্ত হয়ে এই অপকর্ম করছে বলেও মনে করেন এই নেতা।

জেলা ছাত্রদল সাধারণ সম্পাদক এডভোকেট মনির উদ্দিন বলেন, জাতীয়তাবাদী আন্দোলনের এই ছাত্র সংগঠনটির সাথে যারাই থাকবে তারা কখনো দলের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে পারে না। বরং মূলধারার ছাত্রদল নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ ভাবে সবধরণের রাজনৈতিক কর্মকান্ড চালিয়ে যাচ্ছে বলেও জানান জেলা ছাত্রদলের এই নেতা।

ছাত্রদলের শতাধিক নেতা-কর্মী এসএসসি পরীক্ষার এই ক্যাম্পেইনে অংশ নেন।

ওই দলে জেলা ছাত্রদল সভাপতি রাশেদুল হক রাসেল ও সাধারণ সম্পাদক এড. মনির উদ্দিন ছাড়াও ছিলেন সহ-সভাপতি জাহেদুল ইসলাম রিটন, রাশেদুল হক, শাহ মোশাররফ হোসেন, ফারুক আজম, যুগ্ম সম্পাদক মিজানুল আলম, রাশেদুল হক রাশেদ, এনামুল হক, নেজাম উদ্দিন, সহ-সাধারণ মম্পাদক সাইদু সিকদার, সহ-সাংগঠনিক মাসুম সিরাজী, প্রচার সম্পাদক আশরাফ ইমরান, স্কুল বিষয়ক সম্পাদক জাফর আলম, সহ-প্রচার সম্পাদক আবদুল্লাহ আল মামুন প্রমূখ।

এছাড়াও এসএসসি পরীক্ষার এই ক্যাম্পেইন দলে জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক, সহ-সাধারণ সম্পাদক, সহ-সাংগঠনিক সম্পাদক, সম্পাদক মন্ডলীর সদস্যরা অংশ নেন।

পাঠকের মতামত: