ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

স্বামীর কাছে দুইশ টাকা না পেয়ে গৃহবধূর আত্মহত্যা

attohotta_2চকরিয়া প্রতিনিধি :::

চকরিয়ায় দুইশ টাকা চেয়ে না পাওয়ার পর স্বামীর সঙ্গে ঝগড়া ও অভিমান করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন এক গৃহবধূ। এসময় তার পাশে থাকা ১৮ মাসের শিশু সাইফুলের কান্নাকাটির শব্দ শুনে প্রতিবেশীরা স্বামীকে খবর দেন। পরে স্বামী এসে দরজা ভেঙে বাসার চালার সঙ্গে ঝুলন্ত অবস্থায় গৃহবধূর নিথর দেহ উদ্ধার করেন। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। গতকাল সকাল সাড়ে ৯টার দিকে পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের ফুলতলা গ্রামের আকতার আহমদ সওদাগরের ভাড়া বাসায় এ ঘটনা ঘটে।

ঐ গৃহবধূর নাম জাহেদা বেগম (২০)। তিনি কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও ইউনিয়নের সাত নম্বর ওয়ার্ডের শিয়া পাড়ার লাল মিয়া স্ত্রী। পার্শ্ববর্তী বাসিন্দাদের বরাত দিয়ে চকরিয়া থানার উপপরিদর্শক (এসআই) মাজেদুল ইসলাম জানান, গৃহবধূ জাহেদা বেগমের স্বামী লাল মিয়া পেশায় রাজমিস্ত্রি। তারা কয়েকবছর ধরে চকরিয়া পৌরসভার ফুলতলায় ভাড়া বাসায় বসবাস করে আসছিলেন। বুধবার (গতকাল) সকালে স্বামী লাল মিয়ার কাছ থেকে দুইশ’ টাকা চান। এ সময় স্বামী তার (স্ত্রী) কাছে থাকা টাকা থেকে খরচ করতে বলেন। এ নিয়ে স্বামীস্ত্রীর মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে স্বামী কাজে চলে গেলে বাসার দরজা ভেতর থেকে আটকে দিয়ে গলায় রশি পেঁচিয়ে চালার সঙ্গে ঝুলে আত্মহত্যা করেন গৃহবধূ জাহেদা বেগম।

এসআই মাজেদুল ইসলাম জানান, খবর পেয়ে হাসপাতালে গিয়ে মৃতদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করার সময় জাহেদা বেগমের গলায় রশি পেঁচানোর দাগ পাওয়া গেছে।

চকরিয়া থানার ওসি মো. জহিরুল ইসলাম খান বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। গৃহবধূর পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

পাঠকের মতামত: