ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়া পহরচাঁদার আর্দশ পাঠাগারের উদ্যোগে দুটি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে সামগ্রী বিতরণ

xxxxএম.জিয়াবুল হক, চকরিয়া :

চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের পহরচাঁদা আদর্শ পাঠাগারের উদ্যোগে ৩১ জানুয়ারী সকালে এলাকাবাসীর সহযোগীতায় স্থানীয় পহরচাঁদা সরকারী প্রাথমিমক বিদ্যালয় এবং উত্তর পহরচাঁদা হাকিমিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের গরিব মেধাবী ও এতিম ছাত্র-ছাত্রীদের শিক্ষা সামগ্রী বিতরণ আনুষ্টান করা হয়েছে। উক্ত আনুষ্টানে বক্তব্য প্রধানকালে অত্র পাঠাগারের সভাপতি বলেন, ২০১১ সালে প্রতষ্টিত হয়ে প্রতিষ্টা লগ্ন থেকে গ্রামের বিভিন্ন স্থানে উন্নয়ন মূলক কর্মসূচী বাস্তবায়ন করে আসছে। তারমধ্যে বাজারের পরিষ্কার পরিচ্ছন্নতা, ড্রেন নির্মাণ ও মাদক ব্যবসা বন্দের দাবিতে মানববন্ধন, বিক্ষরোপণ কর্মসূচী, বিনামূল্যে ব্লাডগ্রুপ নির্ণয়, কবরস্থানের বিলবোর্ড, মহিলাদের নিয়ে পাঠদাগার বিষয়ক সেমিনার। তিনি উপস্থিত সুধীজন ও শিক্ষার্থী এবং অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনারা ইতিমধ্যে অবগত হয়েছে আমরা দু’টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিনা মূল্যে শিক্ষা সামগ্রী বিতরণ করেছি, আরো ছয়’টি বিদ্যালয়ে বিনা মূল্যে শিক্ষা সামগ্রী বিতরণ করার উদ্যোগ নিয়েছি। আপনারা সবাই আমাদের পাঠাগারের জন্য দোয়া করবেন যেন সুস্থ ও সুন্দর ভাবে এই কর্মসূচী গুলো সম্পন্ন করতে পারি ও সমাজের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডে আংশগ্রহণ করতে পারি।”

বক্তব্য প্রধান কালে পহরচাঁদা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, “পহরচাঁদা আদর্শ পাঠাগার” কর্তৃক আয়োজিত শিক্ষা সামগ্রী বিতরণ, বিদ্যালয়ের গরিব, অসহায়, মেধাবী ও এতিম ছাত্র-ছাত্রীদের মাঝে পড়ালেখার জন্য মহৎ একটি উদ্যোগ। আমরা আগামীতে এরকম উদ্যোগে “পহরচাঁদা আদর্শ পাঠাগারের” পাশে থেকে সর্বাত্মক সহযোগীতা করার জন্য চেষ্টা করব।

বক্তব্য প্রধানকালে অত্র এলাকা সম্মানীত ব্যক্তি মো: নাছির উদ্দিন (মেস্ত্রী) বলেন, “পহরচাঁদা আদর্শ পাঠাগার” যে উদ্যোগটি নিয়েছেন এটি একটি মহত উদ্যেগ, সমাজের উন্নয়নের জন্য যে কোন কর্মকান্ডে “পহরচাঁদা আদর্শ পাঠাগারের” পাশে থাকব এবং যে কোন উপায়ে সহযোগীতা করে যাব।

অনুষ্টানে উপস্থিত ছিলেন, “পহরচাঁদা আদর্শ পাঠাগারের” স্থায়ী কমিটির সভাপতি মো: শোয়াইবুল ইসলাম,অত্র পাঠাগারের পরিচালনা কমিটির সভাপতি মো: ইমরান উদ্দীন, সহ-সাধারণ সম্পাধক আবু সাজ্জাদ মো: (নিসাদ), প্রচার-সম্পাদক মো: ইয়াছিন, সদস্য তামজীদ, আরো উপস্থিত ছিলেন, পহরচাঁদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মো: সেলিম আহমদ, প্রধান শিক্ষক আহমদ মোস্তাফা, সহ কারী-শিক্ষক মাহমুদুল করিম ও উত্তর পহরচাঁদা হাকিমিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন,সহ: শিক্ষাক রফিক বিন মাহমুদ এবং এলাকাবাসীর মধ্যে মো: আব্দুল মোনায়েম, নাছির উদ্দীন, আব্দুল মান্নান, মোহাম্মদ আলী সহ প্রমুখ। #

পাঠকের মতামত: