ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ার খুটাখালীতে দোকান দখলে প্রকাশ্যে হামলা, শিক্ষকসহ আহত-৩

ahotaএম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার খুটাখালী বাজারে দোকান দখলকে কেন্দ্র করে প্রকাশ্য হামলায় শিক্ষকসহ ৩জন আহত হয়েছে। আহতরা হ”েছ- খুটাখালী তমিজিয়া ফাজিল মাদ্রাসার সিনিয়র শিক্ষক রেজাউল করিম, তার বৃদ্ধ মাতা রাজিয়া বেগম ও তার ছোট ভাই কলেজ পড়–য়া ছাত্র আরমান। ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার দুপুর ১২টায় খুটাখালী বাজারে। হামলার সময় উপ¯ি’ত লোকজন দিকবিদিক পালিয়ে যেতে হুড়াহুড়িতে একাধিক পথচারী আহত হয়েছে।

অভিযোগে খুটাখালী তমিজিয়া ফাজিল মাদ্রাসার শিক্ষক রেজাউল করিম জানান, খুটাখালী বাজারস্থ তক্তা মার্কেটটির মালিক তার পিতা মোস্তফা কামাল সহ তার অন্যান্য চাচাগণ। তার চাচা মতিউর রহমান অন্যান্য ৪ জনের অংশ খরিদ করলেও তার পিতা মোস্তফা কামালের অংশটি খরিদ করেননি।

তার পিতার অংশের দোকানটি নির্মাণ করার সময় তার চাচা মতিউর রহমান তার পুত্র হত্যা মামলার আসামী রফিকুল ইসলাম সহ আব্দু”ছালাম, বদরুদ্দোজা, শফিকুল ইসলাম ও আনিছ সহ ১০-১২ জন অতর্কিত দা, লাটি-সোটা নিয়ে শিক্ষক রেজাউল করিমের উপর ঝাপিয়ে পড়ে। ঘটনার মারধরে রেজাউল করিম অজ্ঞান হয়ে পড়ে যায়। ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করার জন্য আত্মীয় স্বজনেরা এগিয়ে গেলে তাদেরও মারধর করে। তাদের মারধরে রেজাউল করিম, তার মাতা রাজিয়া বেগম ও তার ছোট ভাই কলেজ পড়–য়া ছাত্র আরমান মারাত্মক আহত হয়।

প্রত্যক্ষদর্শীরা জনায়, ঘটনা চলার সময় বাজারের উপ¯ি’ত লোকজন পালিয়ে যাওয়ার সময় একাধিক পথচারী আহত হয়েছে বলে জানা গেছে। আহতদেরকে ¯’ানীয় লোকজন অজ্ঞান অব¯’ায় উদ্ধার করে চকরিয়া সরকারী হাসপাতালে ভর্তি করে। আহত শিক্ষক রেজাউল করিমের অব¯’া আশংকাজনক। এঘটনাকে কেন্দ্র করে খুটাখালী বাজারে সংঘর্ষ হওয়ার আশংকা করছে ব্যবসায়ীরা। খুটাখালী বাজারের ব্যবসায়ীরা জানান- কয়েক বছর আগে রফিকুল ইসলামের নেতৃত্বে প্রকাশ্যে বাজারে হামলা চালিয়ে খুটাখালী শিয়া পাড়ার গ্রামের বাসিন্দা যুবলীগ নেতা মিজানুর রহমানকে হত্যা করে।#

পাঠকের মতামত: