Home » চকরিয়া » চকরিয়ায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করায় ইউএনও’র কাছে অভিযোগ দায়ের

চকরিয়ায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করায় ইউএনও’র কাছে অভিযোগ দায়ের

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

ovijogঅলি উল্লাহ রনি, চকরিয়া (কক্সবাজার):  চকরিয়া উপজেলার হারবাং হামেদিয়া দাখিল মাদরাসায় দাখিল পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে কটুক্তি করে এক বিদায়ী ছাত্র বক্তব্য দিয়েছে। বক্তব্য চলাকালে মাইক বন্ধ করে দেন মাদরাসা কমিটির একজন সদস্য ও স্থানীয় লোকজন। গত ৩০জানুয়ারী দুপুর ১২টায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় স্থানীয় মুক্তিযোদ্ধা মো: ইউসুফ বাদী হয়ে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি অভিযোগপত্র দায়ের করেন। যার স্বারক নং- ১০৮। ওই অভিযোগপত্র চকরিয়া থানার অফিসার ইনচার্জকে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম।

অভিযোগপত্রে মুক্তিযোদ্ধা মো: ইউসুফ উল্লেখ করেন, মাদরাসার দাখিল পরীক্ষার্থী মো: রিশাদ বিদায়ী বক্তব্য প্রদানকালে বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিয়ে কটুক্তিমূলক বিভিন্ন অশ্লীল বক্তব্য রাখে। যা বঙ্গবন্ধুসহ সারা বাংলাদেশের জনসাধারণের মানক্ষুন্ন হয়েছে। তাৎক্ষনিকভাবে এতে বাঁধা প্রদান না করে উল্টো উৎসাহিত করেছে মাদরাসার সুপার নুরুল আলম, সহ-সুপার আবুল বশরসহ একাধিক শিক্ষক ও কতিপয় ম্যানেজিং কমিটির সদস্য।

এব্যাপারে অভিযোগপত্রে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে জোর দাবি জানিয়েছেন মুক্তিযোদ্ধা মো. ইউসুফ।

এদিকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মিরানুল ইসলাম। তিনি জানান, কটুক্তিমূলক বক্তব্যের বিষয়ে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।

অন্যদিকে এক বিবৃতিতে এঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন “আমরা মুক্তিযোদ্ধার সন্তান” কক্সবাজার জেলা শাখার সভাপতি ছোটন রাজা, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন তারেক ও সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মিরান। বিবৃতিতে নেতৃবৃন্দ অবিলম্বে সৃষ্ট ঘটনায় সম্পৃক্তদের বিরুদ্ধে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কক্সবাজার শহরে ২০ স্পটে যানজট বিরোধী অভিযান

It's only fair to share...000ইমাম খাইর, কক্সবাজার : কক্সবাজার শহরকে যানজট মুক্ত করতে অন্তত ২০টি স্পটে ...