ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

রামুতে ইউপি সদস্যকে কুপিয়ে জখম

ৃৃৃসোয়েব সাঈদ, রামু ::

কক্সবাজারের রামুতে ইউপি সদস্যকে ব্যাপক মারধর ও কুপিয়ে আহত করা হয়েছে। গুরুতর আহত আবদুস ছালাম (৫০) রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য। তিনি ওই ইউনিয়নের উত্তর মিঠাছড়ি আশকরখিল গ্রামের মৃত আলী আহমদের ছেলে।

গতকাল বৃহষ্পতিবার (২৬ জানুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের চা বাগান স্টেশনে এ হামলার ঘটনা ঘটে। আহত ইউপি সদস্যকে মূমুর্ষ অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনা এলাকার জনপ্রতিনিধিসহ সাধারণ জনমনে ক্ষোভের সঞ্চার হয়েছে।

মাটি বোঝাই মিনিট্রাক চলাচলে বাঁধা দেয়ার জেরে এলাকার সাবেক ইউপি সদস্য নুরুল ইসলাম ও তার ছেলেরা ভাড়াটে লোকজন নিয়ে এ হামলা চালিয়েছে বলে জানিয়েছেন আহত ইউপি সদস্য আবদুস ছালামের কলেজ পড়ুয়া ২ ছেলে আজমুল আজাদ ও মঈনুল আজাদ।

তারা আরো জানান, ওই এলাকায় একটি কাঁচা সড়ক দিয়ে মাটি ভর্তি গাড়ি চলাচল করায় সড়কটি চলাচলের অনুপযোগি হয়ে পড়ে। সম্প্রতি বিষয়টি মাটি সরবরাহে জড়িত উত্তর মিঠাছড়ি চৌধুরী পাড়ার বাসিন্দা সাবেক ইউপি সদস্য নুরুল ইসলামকে জানালে তিনি ক্ষিপ্ত হয়ে উঠেন। এরই জের ধরে নুরুল ইসলাম ও তার দ্ইু ছেলে নয়ন ও স্বয়নের নেতৃত্বে একদল অস্ত্রধারি সন্ত্রাসী পরিকল্পিতভাবে তাদের বাবাকে মাথায় কুপিয়ে ও শরীরে বিভিন্নস্থানে লাটি-সোটা দিয়ে পিটিয়ে আহত করেছেন। তারা এ ঘটনার দ্রুত সুষ্ঠু বিচার দাবি করেন।

জোয়ারিয়ানালা ইউপি চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স জানিয়েছেন, এ ঘটনা খুবই নিন্দনীয়। ইউপি সদস্য আবদুস ছালাম সহজ সরল ব্যক্তি। তাকে বিনাকারনে মাথায় কুপিয়ে বড় ধরনের জখম করা হয়েছে। শরীরের বিভিন্ন অংশেও রয়েছে বেপরোয়া মারধরের চিহ্ন। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এ ঘটনায় অভিযুক্ত নুরুল ইসলাম ও তার ছেলেদের সাথে যোগাযোগের চেষ্টা করেও কাউকে পাওয়া যায়নি। ফলে তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর জানিয়েছেন, বিষয়টি থানাকে অবহিত করা হয়েছে। এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মতামত: