ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ৯টি বসতবাড়ি আগুন পুড়ে ছাই, ২০লাখ টাকার ক্ষতি, পরিদর্শনে ইউএনও

CYMERA_20170122_202953এম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে দিনদুপুরে অগ্নিকান্ডে ৯টি বসতবাড়ি পুুড়ে ছাই হয়ে গেছে। এতে বসতবাড়ির আসবাবপত্র, কাপড়চোপড় ও নগদ টাকা সহ আনুমানিক ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ পরিবার গুলো। ঘটনার খবর পেয়ে চকরিয়া সদর থেকে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছার আগেই বাড়িগুলো পুড়ে ছাই হয়ে যায়। রোববার বেলা সাড়ে ১১ টার দিকে বর্ণিত ইউনিয়নের ৮নং ওয়ার্ডস্থ পাগলিরবীল এলাকায় ঘটে অগ্নিকান্ডের এ ঘটনা।

স্থানীয় লোকজন জানিয়েছেন, উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পাগলিরবিল এলাকার নুরুচ্চবির ছেলে লুতু মিয়ার বাড়িতে প্রথমে অগ্নিকান্ডে সুত্রপাত হয়। এসময় আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়লে পাশের আজিজ মাষ্টার, নুরুল আবছার সওঃ, নুরুল হক, সামসুল, লিটন কান্তি, নুরুল আলমের বাড়িতে ছড়িয়ে পড়লে মুহুর্ত্বেই ৯টি বসত বাড়ি পুুড়ে ছাই হয়ে যায়।

অগ্নিকান্ডে নুরুল আবছারের ছেলে রাজমিস্ত্রি আরফাত জানায় বিদেশ যাওয়ার জন্য তার ভিসা বাবদ দেড় লক্ষ টাকা বাড়িতে রাখেন। কষ্টার্জিত টাকা ও পাসপোর্ট পুড়ে এখন সে নিঃস্ব হয়ে গেছে। বর্তমানে ৯পরিবারের লোকজন খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছে।

ঘটনার পর পর ওই এলাকা পরির্দশন করেছেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শাহেদুল ইসলাম। তিনি বলেন ‘ডুলাহাজারায় ৯টি বসত বাড়ি অগুনে পুড়ার খবর পেয়ে আমি পরিদর্শনে যাই। ক্ষতিগ্রস্থদেরকে প্রাথমিক সহায়তা দেয়ার জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যানকে নির্দেশ দেয়া হয়েছে। পরবর্তীতে এসব পরিবারকে সরকারি সহায়তা দেয়ার জন্য ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মতামত: