ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় সওজের জমিতে বহুতল ভবন নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে

ুুযঙযযমিজবাউল হক, চকরিয়া :

ডুলাহাজারায় সওজের জমি দখল করে বহুতল ভবন নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে। প্রভাবশালী ব্যক্তি প্রশাসনের কাউকে তোয়াক্কা না কওে জোরপূর্বকভাবে এ ভবন নির্মাণ করছিলো। গতকাল সকাল ১১টায় চকরিয়া সওজের সহকারি প্রকৌশলী নেতৃত্বে ভবনের নির্মাণ কাজ বন্ধ করে দেন। বিষয়টি জানাজানি হলে বাড়ির মালিক তড়িঘড়ি করে সওজের কর্মকর্তাদের ম্যানেজের চেষ্ঠা করছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলা ডুলাহাজারা মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির সামনে সড়ক ও জনপথ বিভাগের অধিক গ্রহনকৃত জমিতে আবদুর রাজ্জাক নামের প্রভাবশালী ব্যক্তি একটি বহুতল ভবন নির্মাণ করছেন। সেখানে বাড়ির বাউন্ডার ও পিলারের কাজ শেষ করেছেন। গোপন খবর সকাল ১১টায় সড়ক জনপথ বিভাগ চকরিয়া শাখার সহকারি প্রকৌশলী এহেসান ভবন নির্মাণের কাজ বন্ধ করে দেয়। ওইসময় তিনি যে কোন ধরণের স্থাপনা নির্মাণ না করতে নির্দেশ দেন। নির্দেশ পাওয়ার পর পরই ভবণ নির্মাণ কাজ বন্ধ রাখে মালিক পক্ষ।

সহকারি প্রকৌশলী এহেসান বলেন, মহাসড়কের পূর্বপাশে ৭৫ফুট সড়ক ও জনপথ বিভাগের জায়গা রয়েছে। সে সব জায়গায় যে কোন স্থাপনা অবৈধ। কিন্তু আবদুর রাজ্জান একব্যক্তি বহুতল ভবন নির্মাণ করেছিলেন।

অভিযোগ উঠেছে, পূনরায় ভবনের নির্মাণ কাজ চলার জন্য ভবন মালিকের পক্ষে মোট অঙ্কের টাকা নিয়ে সড়ক ও জনপথ বিভাগের চকরিয়া অফিসে গিয়ে ধর্না দিচ্ছেন।

পাঠকের মতামত: