Home » উখিয়া » উখিয়ায় মাষ্টার নুরুল কবিরের জানাযা সম্পন্ন

উখিয়ায় মাষ্টার নুরুল কবিরের জানাযা সম্পন্ন

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

ুুুুুওমর ফারুক ইমরান, উখিয়া :::

উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসর প্রাপ্ত শিক্ষক মাষ্টার নুরুল কবির ৬৩ বছর বয়সে গতকাল রবিবার সকাল ৭ টার দিকে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি………..রাজিউন)। মৃত্যুকালে ১ স্ত্রী, ৩ ছেলে, ১ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। তিনি রাজাপালং এলাকার মরহুম ছমি উদ্দিন সওদাগরের ১ম ছেলে। গতকাল রবিবার বিকাল সাড়ে ৪ টার দিকে রাজাপালং ফাজিল মাদ্রাসা মাঠ প্রাঙ্গণে মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। উক্ত জানাযার নামাজে ইমামতি করেন রাজাপালং ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ একেএম আবুল হাছান আলী। জানাযার পূর্বে বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহ জাহান চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, মরহুমের ছোট ভাই হুমায়ুন কবির, মরহুমের ছেলে সাইফুল। জানাযার নামাজে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী, সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ চৌধুরী, উখিয়া কলেজের অধ্যক্ষ ফজলুল করিম, সাংবাদিক, বিভিন্ন জনপ্রতিনিধি ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। সকাল থেকে মাষ্টার নুরুল কবিরের মৃত্যুর সংবাদ পাওয়ার পর থেকে পুরো এলাকার শোকের ছায়া নেমে এসেছে।

##############

উখিয়ায় জাল নোট সহ আটক ৩

ওমর ফারুক ইমরান, উখিয়া :::

কক্সবাজারের উখিয়া থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে ৫ হাজার টাকার জাল নোট সহ ৩ জনকে আটক করেছে। গতকাল রবিবার দুপুরে আটককৃতদের কক্সবাজার জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে উখিয়া থানার ওসি আবুল খায়ের জানিয়েছেন। উখিয়া থানার সহকারী উপ-পরিদর্শক জাকির হোসেনের নেতৃত্বে একদল পুলিশ শনিবার রাতে দক্ষিণ শিলের ছড়া তিন রাস্তার মাথায় অভিযান চালিয়ে জাল নোট সহ ৩ জনকে হাতে নাতে আটক করে থানায় নিয়ে আসেন। আটককৃতরা হল উখিয়া শরণার্থী শিবির সংলগ্ন রোহিঙ্গা বস্তির বি ব্লকের বাসিন্দা মৃত রশিদ আহাম্মদের ছেলে রোহিঙ্গা যুবক মোঃ সেলিম প্রঃ গুরা মিয়া (২৫), একই ব্লকের বাসিন্দা ইসমাইলের ছেলে মোঃ ইমতিয়াজ (২০) ও টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের পানখালী গ্রামের মোঃ হোছনের ছেলে জাবেদ (২৭)। এ সময় তাদের কাছ থেকে ১০টি ৫শত টাকার জাল নোট পাওয়া যায়। এ ব্যাপারে উখিয়া থানায় সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে বলে উখিয়া থানার ওসি আবুল খায়ের জানিয়েছেন।

#############

বিজিবির অভিযানে ইয়াবা সহ পাচারকারী আটক

ওমর ফারুক ইমরান, উখিয়া :::

৩৪ বর্ডার গার্ড ব্যাটালিয়নের আওতাধীন মরিচ্যা যৌথ চেকপোষ্টের বিজিবি জোয়ানরা পৃথক পৃথক অভিযান চালিয়ে ২৪শ পিস ইয়াবা ট্যাবলেট, ৩টি মোবাইল সেট, ১টি মোটর সাইকেল, ১টি অটোরিক্সা সহ বিপুল পরিমাণ মিয়ানমারের পণ্য জব্দ করেন। এ সময় জড়িত থাকার অভিযোগে ২ জনকে আটক করা হয়। গতকাল রবিবার দুপুরে আটককৃতদের কক্সবাজারের রামু থানায় সোপর্দ করা হয়েছে। জব্দকৃত মালামালের আনুমানিক মূল্য ১২ লক্ষাধিক টাকা বলে বিজিবি জানিয়েছেন। মরিচ্যা যৌথ চেকপোষ্টের সুবেদার সাদেক আলী বলেন, গত শনিবার রাতে পৃথক পৃথক অভিযান চালিয়ে এসব মালামাল জব্দ করি। এ সময় জড়িত থাকার অভিযোগে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের গৌজঘোনা নামক এলাকার ছৈয়দ আলমের ছেলে নাসির উদ্দিন (২২) ও একই এলাকার মোঃ ইসমাইলের ছেলে নুরুল বশর (৩০) আটক করি।

############

উখিয়ায় ট্রাফিক পুলিশের অভিযানে মাটি ভর্তি ডাম্পার আটক

ওমর ফারুক ইমরান, উখিয়া :::

উখিয়ায় ট্রাফিক পুলিশের অভিযানে মাটি ভর্তি ডাম্পার গাড়ী আটক করেছে। গতকাল রোববার সকালে কোটবাজার এলাকা থেকে মাটি ডাম্পার গাড়ীটি আটক করে উখিয়া থানায় নিয়ে আসা হয়। জানা গেছে, উখিয়া ও ইনানী রেঞ্জের আওতাধীন সরকারী বন ভুমির পাহাড় কেটে দীর্ঘ দিন ধরে মাটি পাচার করে আসছিল উক্ত ডাম্পার গাড়ী। গাড়ীর মালিক প্রসন্ত বড়–য়া স্থানীয় বন প্রশাসন ও পুলিশ প্রশাসনকে বৃদ্ধঙ্গুল ও ক্ষমতার দাপট দেখিয়ে এ বানিজ্য চালিয়ে আসছে। সম্প্রতি উক্ত ভ’য়া নাম্বার দিয়ে চালিত ডাম্পার গাড়ী ইনানী পুলিশের তৎকালিন উপÑ পরিদর্শক ছৈয়দ এর হাতেও আটক হয়েছিল। এর পরেও ক্ষান্ত না হয়ে ফের বেপরোয়া হয়ে আবার পাহাড় কেটে মাটি পাচার অব্যাহত রেখেছে। উক্ত ডাম্পার গাড়ী আটক হওয়ার পর থেকে আটককৃত গাড়ী ছাড়িয়ে নিয়ার জন্য কালো টাকার পাহাড় নিয়ে মাঠে গাড়ীর মালিক ও দালালরা। ট্রাফিক সার্জেন্ট সাঈদ বলেন, ডাম্পার গাড়ীটির কোন কাগজ পত্র না থাকায় আটক করা হয়েছে এবং থানার ওসিকে গাড়ীটি বুঝিয়ে দেওয়া হয়েছে।

 ##################

উখিয়ায় অবৈধ অস্ত্র উদ্ধার

ওমর ফারুক ইমরান, উখিয়া :::

উখিয়া থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে গতকাল রোববার ভোর রাতে উপজেলার পালংখালী ইউনিয়নের পশ্চিম পালংখালী বাজার সংলগ্ন এলাকার সাহাব উদ্দিনের বসত বাড়ীর পশ্চিম দক্ষিন কোনে পুলিশের উপস্থিতি টের পেয়ে অস্ত্রধারীরা দেশীয় তৈরি ওয়ান সুটার গানটি ফেলে পালিয়ে যায়। উখিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক আবুল কালামের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল থেকে অবৈধ অস্ত্রটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। উখিয়া থানার ওসি মোঃ আবুল খায়ের অস্ত্র উদ্ধারের সত্যতা স্বীকার করেন।

 ##############

উখিয়ায় ভুমি দস্যুদের জোর পূর্বক জমি দখল করে ধান রোপন

ওমর ফারুক ইমরান, উখিয়া :::

উখিয়ার রাজাপালং ইউনিয়নের পূর্ব ডিগলিয়া পালং গ্রামে অসহায় নিরহ দিন মজুরের ওয়ারিশ সূত্রে প্রাপ্ত ১৩ শতক চাষী জমি জোরপূর্বক দখল করে প্রতিপক্ষরা বুরো ধান রোপন করছে বলে থানায় অভিযোগ দায়ের করেছেন।

জানা গেছে, এ উপজেলার পূর্ব ডিগলিয়াপালং গ্রামের মৃত মীর কাশেমের ছেলে হাছান আলীর ওয়ারিশ সূত্রে পাওয়া চাষ যোগ্য জমিতে পূর্ব পরিকল্পিত ভাবে একই এলাকার মৃত জাফর আলমের ছেলে এলাকার চিহ্নিত সন্ত্রাসী মোঃ ইসলাম, আনোয়ারুর ইসলাম সহ ১০/১২ জন মিলে গতকাল রোববার সকালে ১৩ শতক জমিতে ধান রোপন করে। এতে বাধা দিতে গেলে প্রতিপক্ষরা জমির মালিক হাছান আলীকে মারধর করে তাড়িয়েদে। এ ব্যাপারে জমির মালিক হাছান আলী গতকাল রোববার বাদী হয়ে উখিয়া থানায় মোঃ ইসলাম, আনোয়ারুল ইসলাম, শাহ জাহান ও ছৈয়দ নুর সহ ৯ জনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন। উখিয়া থানার ওসি মোঃ আবুল খায়ের বলেন, ঘটনাটি তদন্ত করে জমি জবর দখল কারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

৫৭-র চেয়ে ৩২ বড়ই থাকল, ডিজিটাল নিরাপত্তা আইন পাস

It's only fair to share...000নিজস্ব প্রতিবেদক ::  সাংবাদিক ও মানবাধিকার সংগঠনসহ বিভিন্ন মহলের আপত্তি থাকলেও ...