ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

টেকনাফে ৮টি দোকান আগুনে পুড়ে ছাই: প্রায় এক কোটি টাকার ক্ষয়ক্ষতি

agunগিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ :::

টেকনাফ সদর ইউনিয়নের বটতলী বাজার সোহানা মার্কেটে আগুন লেগে ৮টি দোকান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এতে উক্ত দোকানের প্রায় এক কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এই ঘটনাটি ঘটেছে টেকনাফ সদর ইউনিয়নের বটতলী বাজারের নুরুল হকের মালিকানাধীন সোহানা মার্কেটে।

এলাকাবাসী সুত্রে জানা যায়, গতকাল ১৮ জানুয়ারী বুধবার ভোররাত ৪টার দিকে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। এ ঘটনায় কেউ হতাহত না হলেও ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা দোকানের মালামাল বের করতে পারেনি। পুড়ে যাওয়া দোকান গুলোর মালিক হচ্ছে নুরুল হক, আবদুল হক, আজিজুল হক, মো. সালাম, মো.ইয়াছিন, নাসির উদ্দিন। তাদের মধ্যে নুরুল হক ও আবদুল হকের দুইটি করে দোকান রয়েছে। খবর পেয়ে টেকনাফ ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় ঘন্টাব্যাপী চেষ্টারপর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

বটতলী বাজারের নৈশপ্রহরী হোছাইন বলেন, মুদির দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে তাৎক্ষণিক ভাবে আগুণ চারদিকে ছড়িয়ে পড়ে। এতে আগুন নিয়ন্ত্রণে না আসায ৩টি মুদির দোকান, একটি ইলেক্ট্রনিক্স দোকান, একটি রড সিমেন্ট, একটি চাউল, একটি কসমেটিক্স দোকান ও একটি রেষ্টুরেন্ট হোটেল পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতিগ্রস্ত মার্কেটের মালিক নুরুল হক জানান, ৮ টি দোকানের প্রায় এক কোটি টাকার মালামাল ছিল। আমি দীর্ঘ দিন প্রবাসে থেকে উপার্জিত টাকায় এ মার্কেট নির্মান করেছিলাম। এতে নিজস্ব ২টি রড় সিমেন্ট এর দোকান পরিচালনা করছি। সেই গুলোও আগুনে পুড়ে অর্জিত সবকিছু শেষ হয়ে গিয়েছে। শক্রতামুলক ভাবে কেউ মার্কেটে আগুন দিয়েছে বলে তিনি অভিযোগ করেন। এব্যাপারে টেকনাফ মডেল থানায় অভিযোগ দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান তিনি।

 ####################

টেকনাফে বিজিবি অভিযানে ১ লক্ষ ৫০ হাজার মালিকবিহীন ইয়াবা উদ্ধার

গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ :::

টেকনাফে ২ বিজিবি সদস্যরা বিশেষ অভিযান চালিয়ে ১ লক্ষ ৫০ হাজার মালিকবিহীন ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়েছে। তবে এই সমস্ত ইয়াবার সাথে জড়িত কাউকে আটক করতে পারেনি বিজিবি। এসব ইয়াবার আনুমানিক মূল্য সাড়ে ৪ কোটি টাকা বলে জানা গেছে।

বিজিবি সুত্রে আরো জানা যায়, গত ১৭ জানুয়ারী রাত ১০টার দিকে গোপন সংাবদের ভিত্তিতে নাজিরপাড়া বিওপির সদস্যরা সাবরাং ইউনিয়নের আছারবনিয়া নাফনদীর সীমান্ত এলাকায় বিশেষ অভিযান চালিয়ে এই ইয়াবা গুলো উদ্ধার করতে সক্ষম হয়। বিজিবি উপস্থিতি টের পেয়ে সু-কৌশলে পাচারকারীরা পালিয়ে যায়। এতে বিজিবি উক্ত ইয়াবার সাথে জড়িত কাউকে আটক করতে পারেনি।

টেকনাফ ২বিজিবির অধিনায়ক লে: কর্ণেল আবুজার আল জাহিদ সংবাদের সত্যতা নিশ্চিত করেন।

পাঠকের মতামত: