ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ছাত্রীকে ছুরিকাঘাতকারী সেই বখাটে যুবক অবশেষে আটক

এম.জিয়াবুল হক, চকরিয়া :::
atok,
চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নে প্রেমের প্রস্তাবে র্ব্যথ হয়ে স্কুলছাত্রীকে ছুরিকাঘাতকারী সেই বখাটে যুবককে অবশেষে পুলিশের হাতে তুলে দিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার। গতকাল রোববার রাতে ইউপি চেয়ারম্যানের সহায়তায় পুলিশ অভিযুক্ত বখাটে যুবক মিনহাজকে গ্রেফতার করতে সক্ষম হয়েছেন।

ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার। তিনি বলেন, প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় ক্ষিপ্ত হয়ে যুবক মিনহাজ ওই ছাত্রীকে ছুরিকাঘাত করে। পরে ঘটনাটি মেয়ের পরিবার আমাকে জানালে তাৎক্ষনিক ওই বখাটে যুবককে ডেকে এনে পরিষদে আটক রাখা হয়। ঘটনাটি স্থানীয়ভাবে সমাধান করার আশ^াসে এলাকার গন্যমান্য লোকজনের অনুরোধে যুবক মিনহাজকে স্থানীয় ইউপি মেম্বারের জিম্মায় ছেঁেড় দেয়া হয়। তিনি বলেন, এ ঘটনায় থানায় মামলার প্রেক্ষিতে রোববার তাঁর (ইউপি চেয়ারম্যান) ও স্থানীয় ইউপি মেম্বারের সহায়তায় পুলিশ অভিযুক্ত ওই যুবককে গ্রেফতার করেন।

স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার কোণাখালী ইউনিয়নের সেনঘোনা এলাকার মুদির দোকানদার মোকতার আহমদের মেয়ে স্থানীয় হেদায়তুল উলুম দাখিল মাদরাসার নবম শ্রেণীর ছাত্রী হুরে জন্নাত বিলকিছ (১৫) কে মাদরাসা যাওয়ার পথে বিভিন্ন সময় উক্তক্ত্য ও প্রেম নিবেদন করে আসছিলো একই ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ডের খাতুরবাপের পাড়া গ্রামের আবুল কাশেমের ছেলে বখাটে মিনহাজ উদ্দিন। অবশ্য মিনহাজ বর্তমানে পেকুয়া উপজেলা মেহেরনামা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী।

স্কুলছাত্রীর পরিবারের অভিযোগ, সর্বশেষ গত ৫ ডিসেম্বর সকালে মাদরাসা যাওয়ার পথে ওই ছাত্রীকে প্রথমে প্রেমের প্রস্তাব, পরে তাতে রাজি না হলে ক্ষিপ্ত হয়ে ছুরিকাঘাত করে বখাটে মিনহাজ উদ্দিন। এরপর ঘটনাস্থল থেকে পালিয়ে যায় সে। এ ঘটনার পর পরিবার সদস্যরা ওই ছাত্রীকে উদ্ধার করে প্রথমে চকরিয়া উপজেলা হাসপাতাল ও পরে অবস্থার অবনতি ঘটলে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে যায়। ছুরির আঘাতে স্কুল ছাত্রী বিলকিসের দু’হাতের পাঁচটি রগ কেটে কেটে। বর্তমানে কক্সবাজার সদর হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে।

জানা গেছে, আহত স্কুলছাত্রীর শাররীক অবস্থার অবনতির আশঙ্কা থাকায় এবং প্রশাসনের কর্মকর্তাদের নির্দেশে কোনাখালী ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার অবশেষে রোববার রাতে অভিযুক্ত বখাটে যুবক মিনহাজকে পুলিশের হাতে তুলে দেন।

চকরিয়া থানার ওসি মো.জহিরুল ইসলাম খাঁন বলেন, প্রেমের প্রস্তাবে ব্যর্থ হয়ে স্কুলছাত্রীকে ছুরিকাঘাতকারী বখাটে যুবককে আসামি করে থানায় একটি মামলা রুজু করা হয়। মামলার প্রেক্ষিতে রোরবার রাতে স্থানীয় ইউপি চেয়ারম্যান এবং মেম্বারের সহায়তায় পুলিশের একটিদল বখাটে যুবককে গ্রেফতার করতে সক্ষম হন। #

পাঠকের মতামত: